পৌরসভার যেসব দোকান জরিমানা গুনলো

বাঁশখালীতে আজ বুধবার (২৫ অক্টোবর) বিকাল ৩ টার দিকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রামের উদ্যোগে উপজেলা সদরের বিভিন্ন দোকানে ভ্রাম্যমান অাদালত পরিচালনা করা হয়। অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে বাঁশখালী থানার সহযোগিতায় পরিচালিত অভিযানে বাঁশখালী উপজেলা সদরের পৌর এলাকার বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট, কনফেকশনারী ও ঔষুধের ফার্মেসীতে অভিযান পরিচালনা করে।

এ সময় উপজেলা সদরের প্রধান গেইট সংলগ্ন হক ফার্মেসির মালিক মানিকুল আলমের কাছ থেকে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অভিযোগে ১৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর অভিযোগে বাবলা বেকারী থেকে ১০ হাজার, জলদী বাজারের মোস্তাক সওদাগরের দোকান থেকে ১০ হাজার, পাশাপাশি রফিক সওদাগরের দোকান থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় । সর্বমোট ৪ টি দোকান থেকে প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এসময় বিভিন্ন ঔষুধের দোকান থেকে ব্ল্যাক ঔষধ ও বিভিন্ন প্রকারের মেয়াদউর্ত্তীণ ঔষধ জব্দ করে। এই আধা ঘন্টার অভিযানে বাঁশখালী উপজেলাজুড়ে আতংক বিরাজ করছিল।

অভিযান পরিচালনার সময় বেকারীর অস্বাস্থ্যকর পরিবেশ, ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার, ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ঔষধের সন্ধান ও হোটেলের রান্নাঘরের অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে ভ্রাম্যমান অাদালতের ম্যাজিস্ট্রেট ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি শাস্তিমূলক অর্থদণ্ড দণ্ডিত করেন এবং একই সাথে এই বলে সতর্ক করেন যে, অভিযানকৃত ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল ব্যবসা প্রতিষ্ঠানে অবিলম্বে ভোক্তাদের অধিকার সংরক্ষণের উদ্যোগ নেওয়া না হলে অচিরেই পুণরায় অভিযান পরিচালনা করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top