পুইছড়ির বরেণ্য শিক্ষক বীর মুক্তিযোদ্ধা শামসুল আলমের জানাজা সম্পন্ন

Prottasha Coaching

বিটি ডেস্ক: পুইছড়ি ইজ্জতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলমের জানাজা আজ বেলা ১১ টায় সম্পন্ন হয়েছে। তিনি গত ৮ফেব্রুয়ারি ২০১৯ ইং সকাল ১০টায় বার্ধক্যজনিজ রোগে নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মরহুম ছয় সন্তান এক স্ত্রী রেখে যান। তাঁর বড় সন্তান আতাউল করিম চট্টগ্রাম জর্জ কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য, A good teacher can inspire hope, ignite the imagination, and instill a love of learning.
উক্তিটি একজন অামেরিকান রাজনৈতিকের। উক্তিটির জ্বলন্ত সারমর্ম ছিলেন। পুইছড়ীর ইজ্জতীয় আদর্শ উচ্চ বিদ্যালয়ের স্কুলের সাবেক প্রাধান শিক্ষক মাষ্টার শামসুল অালম। তিনি ছিলেন স্কুলের প্রধান শিক্ষক। অন্যদিকে ছিলেন তৃণমূল রাজনীতিক। পুইছড়ি ইউনিয়ন অাওয়ামী লীগের সাবেক সভাপতি।
একজন ভাল শিক্ষক অনুপ্রাণিত করতে পারেন, কল্পনা জাগাতে পারতেন এবং ছাত্র-ছাত্রীদের শেখার প্রতি প্রেমকে অনুপ্রাণিত করতে পারতেন।
একটি মোমবাতি নিজেকে প্রজ্জ্বলিত করার মধ্য দিয়ে যেভাবে জড়-জীবনকে শেষ করে দিতেন, ঠিক তদ্রূপ শামসুল আলম পুইছড়ীর সন্তানদের অালোকিত করেছেন। অাজ অসংখ্য মোমবাতি জ্বালিয়ে তিনি অামাদের কাছ থেকে বিদায় নিয়ে চলে গেছেন পরকালে।
অাজ তিনি রেখে গেছেন অসংখ্য ছাত্র-ছাত্রী। যারা অাজ দেশ, সমাজ ও জীবন গঠনে ছড়িয়ে ছিটিয়ে অাছেন দেশ-বিদেশে।

মরুমের খবর শুনে সর্বমহলে শোকের ছায়া পড়ছে। এতে তার পরিবারের জন্য পুইছড়ি জ্ঞান চর্চা পাঠাগার পরিবার, স্বপ্নচূড়া ক্বাব, পুইছড়ি ইজ্জতিয়া আদর্শ স্কুলের প্রাক্তন পরিষদ শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.