পুইঁছড়িতে মুক্তিযোদ্ধার বাড়িতে জাতিরজনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরসহ হামলা

মুহাম্মদ মিজান বিন তাহের: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুইঁছুড়ি ইউনিয়নের পূর্ব পুইঁছুড়ি এলাকার হাজী আফলাতুন সিকদার বাড়ীর বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউনুছ সিকদারের বাড়িতে গত বুধবার (২০ নভেম্বর) ভোর সকাল ৬ ঘটিকার সময় হামলার ঘটনা ঘটেছে। মুক্তিযোদ্ধার বাড়ীতে কেউ না থাকায় সকালে তার বসত ঘরে দরজা ভেঙ্গে দেওয়ালে ঝুলিয়ে থাকা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রেইমযুক্ত ছবিসহ প্রয়োজনীয় আসবাবপত্র ভাংচুর করেছে বলে জানান ভুক্তভোগী ওই পরিবার।

জানা যায়, ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার পুইছড়ি ইউনিয়নের পুর্ব পুইছড়ি ৬নং ওয়ার্ডের মোহাম্মদ উল্লাহ ফকির, হামিদ উল্লাহ সিকদার বাদশা ও আহমদ উল্লাহ এদের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা-সম্পত্তির ইস্যু নিয়ে পারিবারিক জগড়া হতো। তারা ভাইয়ে ভাইয়ে জগড়া হলে মধ্যস্থতার জন্য পার্শ্ববর্তী মুক্তিযোদ্ধা মো. ইউনুছ সিকদারের সহযোগীতা নিতো। এক পর্যায়ে মোহাম্মদ উল্লাহ ফকিরের পুত্র টিপু সোলতান মুক্তিযোদ্ধা ইউনুছ সিকদার ও তার পুত্র জমির উদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বুধবার ভোরে বাড়ীতে হামলা করে।

মুক্তিযোদ্ধা পুত্র মোঃ জমির উদ্দিন সিকদার জানান, দীর্ঘদিন ধরে টিপু সোলতান আমাদের পরিবারের সাথে অশালীন আচরণ করে আসছে। তার নানা অপকর্মে বাঁধা দিলে আমাকে ও আমার বাবাকে হুমকী দেয়। মিথ্যা অভিযোগে আমার ও আমার পুত্রকে মামলা দেয়। আমরা মামলা থেকে জামিন নিয়ে আসার পর থেকে টিপু সোলতান আমাদের পরিবারের প্রতি ক্ষীপ্ত হয়ে আজ বাড়ীতে হামলা চালায়।

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের বসত ঘরে ছবি ভাংচুর করা হয়েছে অভিযোগ করা হলে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তদন্তপূর্বক অাইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.