পটিয়া জিরি মাদরাসার প্রধান পরিচালক তৈয়ব সাহেবের ইন্তেকাল

BanshkhaliTimes

শফকত হোসাইন চাটগামী: দেশের শীর্ষস্থানীয় ও বর্ষিয়ান আলেম, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডের সিনিয়র সহ সভাপতি পীরে কামেল পটিয়া জিরি মাদরাসার প্রধান পরিচালক আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব প্রকাশ তৈয়ব সাহেব হুজুর আর নেই। গতকাল রোববার রাত দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময়ে নামাজে সেজদারত অবস্থায় তিনি মারা যান।
ইন্নালিল্লাহি….রাজিউন।

আল্লামা শাহ তৈয়ব সাহেব হুজুর ডায়াবেটিস ও ব্লাডপ্রেসার রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, ছাত্র ভক্ত ও মুরিদান রেখে যান। তিনি দীর্ঘ ৩৬ বছর ধরে জিরি মাদরাসার প্রধান পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

আজ সোমবার ঈদের দিন সকাল সাড়ে ৯ টায় জিরি মাদরাসা মাঠে নামাজে জানাজা শেষে হুজুরের লাশ মাদরাসার মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। প্রশাসনের কঠোর কড়াকড়ির মাঝেও নামাজে জানাজায় কয়েক হাজার মানুষ অংশ নেন। এতে ইমামতি করেন হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস আল্লামা জুনাইদ বাবুনগরী।
এসময় প্রখ্যাত শিক্ষাবিদ ড. আফম খালিদ হোসেন, শায়খুল হাদিস মাওলানা মুছা সাহেব, আল্লামা শাহ জমির উদ্দীন নানুপুরী রহ. এর সাহেবজাদা মাওলানা হেলাল উদ্দীনসহ বিশিষ্ট ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন। জানাজা পুর্ব মাদরাসার জামে মসজিদে আল্লামা জুনাইদ বাবুনগরী সাহেব হুজুর মজলিশে শুরার সিদ্ধান্তক্রমে মরহুম তৈয়ব সাহেব হুজুরের মেঝ সাহেবজাদা মাওলানা হাফেজ মুহাম্মদ খোবাইব সাহেবকে জিরি মাদরাসার নতুন মুহতামিম (পরিচালক) হিসেবে নাম ঘোষণা করেন।

আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব হুজুরের ইন্তেকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, হুইপ ও পটিয়ার এমপি শামসুল হক চৌধুরী, হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফি সাহেব হুজুর, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন। একই সাথে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সংসদের আগামী অধিবেশনে হুজুরের ইন্তেকালে শোক প্রস্তাব আনা হবে বলেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টেলিফোনে মাদরাসা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.