‘নীলস বাংলাদেশ’র সেক্রেটারি হলেন বাঁশখালীর ( Banshkhali ) ছেলে রাফি

মিহির মিশকাত: বাঁশখালী ( Banshkhali ) উপজেলাধীন সাধনপুর ইউনিয়নের রাতারকুল গ্রামের বাসিন্দা বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত পিও জনাব মোহাম্মদ ইসমাইল ও শিক্ষিকা ফরিদা আকতার এর সন্তান রাফিউল ইসলাম (রাফি) দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস – নীলস বাংলাদেশ এর ন্যাশনাল বোর্ড এর সেক্রেটারি জেনারেল হিসেবে নিযুক্ত হয়েছেন।

রফিউল ইসলাম আইন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এল.এল.এম. এর ছাত্র। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (সিইউডিএস)এর সর্বশেষ প্রেসিডেন্ট ছিলেন। সাংগঠনিক দক্ষতা এবং নেতৃত্বের গুণাবলি সম্পন্ন রফিউল ইসলাম দেশের বিভিন্ন উপজেলায় নামকরা স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষক হিসেবে বিতর্ক ও উপস্থাপনের উপর প্রশিক্ষণ দিচ্ছেন দীর্ঘদিন ধরে। বর্তমান সময়ে তিনি সেরা বিতর্ককারীদের একজন। দেশে এবং বিদেশে অনেক জাতীয় ও আন্তর্জাতিক মুট কোর্টের প্রতিযোগিতায় বিজয়ী হন।
.
সম্প্রতি, রফিউল ইসলাম নেপালের কাঠমান্ডু স্কুল থেকে তার ডিপ্লোমা ডিগ্রি সম্পন্ন করেছেন এবং অনুষ্ঠানের পুরো সময়কালে অসামান্য পারপরমেন্সের জন্য কেএসএল-এ আসন্ন ই.এস.ডি.আর. রেসিডেন্সিয়াল স্কুলে “রেসিডেন্সিয়াল স্কুল প্রফেসর” হিসেবে নিযুক্ত হয়েছেন।
.
উল্লেখ্য যে, দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (নীলস)একটি আন্তর্জাতিক, স্বাধীন, অরাজনৈতিক, অলাভজনক প্রতিষ্ঠান যা আইন ছাত্রদের দ্বারা পরিচালিত হয়। নীলস ৬টি মহাদেশের ২৬টি দেশে আন্তর্জাতিকভাবে আইনের শিক্ষার্থীদের জন্য বিভিন্ন কর্মশালা, প্রতিযোগিতা, ডেলিগেশান প্রোগ্রাম, রেসিডেন্শিয়াল স্কুল প্রোগ্রাম, আইনি সহায়তামূলক কার্যক্রম এবং আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করার মাধ্যমে আইন শিক্ষায় অবদান রেখে থাকে। বর্তমানে ‘দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস’ বাংলাদেশের ২৫টি পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শাখা রয়েছে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.