BanshkhaliTimes

নিজগ্রাম বড়ঘোনায় সংবর্ধিত হলেন হজের বাংলা অনুবাদক শোয়াইব রশীদ মক্কী

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: বাঁশখালীর পশ্চিম বড়ঘোনা সকাল বাজারে গত সোমবার (২৫ জুলাই) বিকেলে পবিত্র হজ্জের খুতবার বাংলা অনুবাদকারী বাঁশখালীর বড়ঘোনার কৃতি সন্তান ড. মাওলানা হাফেজ শোয়াইব রশীদ মক্কীর সম্মানে এক বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ইসলামী সমাজ সেবক পরিষদের সভাপতি ও বড়ঘোনা দিদারিয়া নুরুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা হাফেজ মুহাম্মদ ইসহাকের সভাপতিত্বে গণসংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন, গন্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান লেয়াকত আলী।

সংগঠনের সেক্রেটারী মাওলানা আবুল কাসেম আজিজীর পরিচালনায় উক্ত গণসংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মক্কা উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক মাওলানা হাফেজ শোয়াইব রশীদ মক্কী ও প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম হালিশহর জামেয়া বায়তুল করিমের পরিচালক ও জামেয়া দারুল মা আরিফ আল ইসলামিয়ার সিনিয়র মুহাদ্দিস আল্লামা হাফেজ ফরিদ আহমদ আনসারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কাতার প্রবাসী হাজী আমির হোসেন ও মাওলানা হাফেজ কফিল উদ্দীন।
বক্তব্য রাখেন, বাঁশখালী ওলামা পরিষদের সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, দারুল কারীম মাদরাসার পরিচালক সাংবাদিক মাওলানা শফকত হোসাইন চাটগামী, মাওলানা নেছারুল হক, মাওলানা নেজাম উদ্দীন, মাওলানা হামেদ বিন ফরিদ, মাওলানা ইব্রাহিম আল করীম, মাওলানা শরীফুল ইসলাম আজিজী, মাওলানা আলী হোসাইন, মাওলানা হাফেজ ওয়াহিদুল্লাহ আল নোমান, মাওলানা আবদুল মজিদ, মাওলানা হাফেজ আরিফ উদ্দীন, কলিম উল্লাহ মিজবাহ, মাওলানা হাফেজ তকিউদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র হজ্জের খুতবার বাংলা অনুবাদ করার গৌরব অর্জন করায় বাঁশখালীর সন্তান মাওলানা হাফেজ শোয়াইব রশীদ মক্কীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি লেয়াকত আলী বলেন, আমার এলাকার গর্ব, পুরো চট্টলার মুখ বিশ্ব দরবারে যিনি উজ্জ্বল করেছেন তিনি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তাঁর পিতা মরহুম বিএ রশিদ ছিলেন অত্যন্ত পরহেজগার ও গুণী ব্যক্তি। প্রকৃতপক্ষে ভালো বৃক্ষে ভালো ফল পাওয়া যায়। বাঁশখালী উপজেলা প্রশাসনের প্র‍তি দাবি জানাই যেন মাওলানা শোয়াইব সাহেবকে বাঁশখালীতে একটি কেন্দ্রীয়ভাবে গণ সংবর্ধনা দেন।

সংবর্ধিত অতিথি বিশিষ্ট ইসলামিক স্কলার ড. শোয়াইব রশীদ মক্কী বলেন, ‘আজকের এই আয়োজনের পেছনে যাদের ত্যাগ ও শ্রম রয়েছে এবং যারা সমবেত হয়েছেন সবার প্রতি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। নিঃসন্দেহে আপনাদের এই ভালোবাসা প্রদর্শনের মূলে রয়েছে ইসলামী নির্দশন ও ঐতিহ্যের প্রতি সম্মাননা জ্ঞাপন। আল্লাহ আপনাদের নেক নিয়তকে কবুল করুক। আমি আপনাদের জন্য মক্কা-মদীনার পবিত্র ভূমিতে দোয়া করেছি। আমার জন্য সবাই দোয়া করবেন।’

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top