নতুন বইয়ের খুশিতে আত্মহারা ছনুয়া মৌলভী নজরুল ইসলাম পাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

মুহাম্মদ মিজান বিন তাহের : নতুন বই হাতে পেয়ে আনন্দ ও উচ্ছ্বাসে আত্মহারা শিক্ষার্থীরা। কেউ কেউ বই হাতে পেয়েই দৌড় দিয়েছে, আবার কেউ বা বই বুকে জড়িয়ে বাড়ির পথ ধরে। এমন দৃশ্য দেখা গেছে ছনুয়া আলহাজ্ব মৌলভী নজরুল ইসলাম পাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে। আনন্দঘন পরিবেশে বই উৎসব উদযাপিত হয়েছে।সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া উপকূলীয় এই প্রতিষ্ঠানেও ৬ষ্ঠ থেকে দশম শ্রেনীর ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন শিক্ষবর্ষের পাঠ্যবই বিতরণ করা হয়।
সোমবার (৬ জানুয়ারি) দুপুর ১২ টায় উপজেলার ছনুয়া ছনুয়া আলহাজ্ব মৌলভী নজরুল ইসলাম পাড়া উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছোটনের সভাপতিত্বে উক্ত বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বীরমুক্তিযোদ্ধা শহিদ উল্লাহ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম অরবিট ক্যাডেট স্কুল এন্ড কলেজের প্রতিষ্টাতা পরিচালক ও অত্র বিদ্যালয়ের প্রতিষ্টাতা সভাপতি লায়ন মোঃ আমিরুল হক ইমরুল কায়েশ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মদিনাতুল মনোয়ারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জাব্বার কাদেরী, সমাজসেবক আব্দুন নুর, দৈনিক সকালের সময়ের স্টাফ রিপোর্টার ও উপকূলীয় পাবলিক লাইব্রেরীর প্রতিষ্টাতা সাংবাদিক সাঈফী আনোয়ারুল আজিম,আল জামিয়া আল ইসলামিয়া জলদী মখজনুল উলুম (বাইঙ্গাপাড়া) বাঁশখালী বড় মাদ্রাসার দাতা ও প্রতিষ্টাতা সদস্য (মোত্তয়াল্লী), দৈনিক মানবকন্ঠ ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার বাঁশখালী প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ মিজান বিন তাহের, মুবিনুল হক,আব্দুর রশীদ, মুজিবুর রহমান উপস্থিত শিক্ষার্থীরা সহ অবিভাবকবৃন্ধ উপস্থিত ছিলেন।

এ সময় আন্দনঘন পরিবেশে নতুন বছরের শুরুতেই নতুন বই পেয়ে কোমলমতি শিক্ষার্থীরা আনন্দে উচ্ছসিত হয়ে পড়ে। শিক্ষার্থীরা জানায়, আমরা নতুন বই পেয়ে খুশি হয়েছি। নতুন বছরে নতুন বই পড়ার মজাই আলাদা। অবিভাবকরা জানান,বছরের প্রথম দিন বই পেয়ে শিক্ষার্থীদের সাথে আমরা অবিভাবকরা ও ভীষণ খুশি ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.