ধর্মচর্চা সমাজকে সুন্দর করে: বাঁশখালীতে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

Prottasha-Coaching
মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন- স্বাধীন ভাবে ধর্ম পালন করতে পারছি বঙ্গবন্ধু অবদানে, রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণের জন্য। যদি মানুষের উপকার করা না যায় তাহলে রাজনীতির স্বার্থকতা নাই বলেও মন্তব্য করে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে দেশের জন্য কাজ করে যাচ্ছেন। আমরা সবাই তাকে সহযোগিতা করছি যার যার অবস্থান থেকে। যে কারণে বাংলাদেশ আজ লক্ষ্যে পৌঁছাতে শুরু করেছে। একটি সরকার যদি অসম্প্রদায়িক, মানবিক হয়, তবে সেই রাষ্ট্রের কোন প্রজাদের কোন কষ্ট হয় না। সব কিছু নিয়ন্ত্রণ করে রাজনীতি। সেই রাজনীতি যদি সুস্থধারায় চলে, তাহলে কোন সমস্যা হওয়ার কথা নয়।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাত ১০ টার সময় চট্টগ্রামেরর বাঁশখালী উপজেলার ৫ নং ইউনিয়নের কালীপুর নিমকালী মন্দিরে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত মহতী ধর্মসম্মেলন ও ষোড়শপ্রহরব্যাপী সার্বজনীন মহানামযজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত ভক্তদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন-আমরা যদি ধর্মীয় অনুশাসন আদর্শ ও নীতিতে মেনে চলতে পারি তাহলে আমরা সুন্দর সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সঠিক মানুষ হতে পারবো। তিনি আরও বলেন ধর্মচর্চা সমাজকে সুন্দর করে।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অসিত সেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তাপস কুমার নন্দীর সঞ্চালনায় ও স্বাগত বক্তব্যর মধ্যে দিয়ে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ টেলিভিশনের উপ- মহাপরিচালক অনুপ খাস্তগীর, সহকারী পুলিশ সুপার (সার্কেল) আনোয়ারা- বাঁশখালী মফিজ উদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম মজুমদার,শ্রী হিরন্বয় ধর, কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম,বাহারচড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম,বি.এস.পি ফুড প্রোডাক্টস (প্রোঃ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক অজিত কুমার দাশ, শ্বধর্ম পরিপোষক শ্রীনিকেতনের ব্যবস্থাপনা পরিচালক সুমন দে, ধর্মীয় আলোচক সুদর্শন চক্রবর্তী প্রমূখ।

এ উপলক্ষে ৪ দিনের ব্যাপক মাঙ্গলিক কর্মসূচি শুরু হয়। এ সময় শুরুতে তিনি নিমকালী মন্দিরেরর সড়কের তোরণ উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, নানা ষড়যন্ত্র মোকাবিলা করে মাননীয় প্রধানমন্ত্রী আবারো স্বাধীনতার চেতনাকে ফিরিয়ে এনেছিল। জিয়াউর রহমান,খন্দকার মোস্তাক গংরা মুক্তিযুদ্ধের চেতনাকে বাদ দিতে চেয়েছিল। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে সকলেই একযোগে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ১৯৭১ সালে এই দেশ স্বাধীন হয়েছে। এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে এখনও অন্যদৃষ্টিতে দেখে কু-চক্রী মহল।
২৩ বছর আন্দোলন সংগ্রামের পর স্বাধীনতা স্বপক্ষের সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। জাতির জনকের যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করে ছিল তার বাস্তবায়ন হতে চলেছে। যোগাযোগ বিদ্যুৎ ব্যবস্থা বেকার সমম্যার সমাধান কর্মক্ষেত্রে সমঅধিকার জননেত্রী শেখ হাসিনার অবদান। আওয়ামীলীগ অসাম্প্রদায়িক দল। যা অন্য কোন দলে নাই।
কয়েক বছর পূর্বে ও এখানে কিছু বাড়ী ঘর পুড়িয়ে দেওয়া হয়েছিল। এ নিয়ে আমার নেতিবাচক দৃষ্টি ছিল, কিন্তু আজকে উপস্থিত হয়ে সেই ধারনা পাল্টে গেল। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাড়াতে হবে।আমাদের মন মানসিকতা পরবর্তন আনতে হবে। শেখ হাসিনার কারনেই আজ বাংলাদেশে পরিবর্তন দেখা যাচ্ছে। অঅসম্প্রদায়িক দেশ গড়ে তুলতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের কাজ করতে রাজনিতীর প্রয়োজন। মুসলিম ধর্মের মানুষ সরকারি খরচে হজে যাওয়ার সুযোগ পান। একইভাবে সনাতন (হিন্দু) ধর্মের মানুষও সরকারি খরচে ভারতে তীর্থ ভ্রমণের সুযোগ পাচ্ছেন। গত বছর থেকে শুরু হয়েছে এই কার্যক্রম। এবছর যাতে বেশি সংখ্যক মানুষ তীর্থে যেতে পারে সেই ব্যবস্থা করছে বর্তমান সরকার। এই মন্দিরের জন্য আর্থিক সহয়তা
প্রদানের জন্য ও তিনি আশ্বাস প্রদান করেন।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.