BanshkhaliTimes

তারুণ্যের উদ্যোগ: কদমরসুলে প্রতিদিন ২০০ ঘরে রান্না করা সাহরি পৌঁছে যায়

BanshkhaliTimes
জামিল হায়দার চৌধুরীর নেতৃত্বে কিছু তরুণের উদ্যোগে রান্না করা সাহরি পৌঁছে দেয়া হয়

বাঁশখালী টাইমস প্রতিবেদন: ‘আর্ত-মানবতার সেবায় সাহরী বিতরণ, মানবতার উদাহরণ’ এই শ্লোগানকে বুকে ধারণ করে চট্টগ্রামের পশ্চিম বাঁশখালীর উপকূলীয় এলাকা কদমরসুল গ্রামে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

সমগ্র মানবজাতি বর্তমান করোনার ভয়াবহতায় গভীর সংকটের মধ্যে আছে। বর্তমান পরিস্থিতিতে প্রতিদিন দুই শতাধিক দুস্থ, অসহায়, কর্মহীন পরিবারের মাঝে রান্না করে সাহরী বিতরণ করছে তারা। এটি পুরো রমজান মাসব্যাপী চলমান থাকবে বলে জানিয়েছে।

এলাকার কতিপয় বিত্তবান ও তরুণ যুবসম্প্রদায়ের উদ্যােগে এই বৃহৎ পদক্ষেপ নেয়া সম্ভব হয়েছে।এর অর্থায়নে রয়েছেন প্রবাসী আলহাজ তাজুল ইসলাম চৌধুরী, উদীয়মান সমাজসেবক তারেকুল ইসলাম চৌধুরীসহ তাদের পরিবার। সার্বিক সহযোগিতায় আছেন গ্লোবাল মানবাধিকার কমিশনের সিনিয়র সহ -সভাপতি এম. জামিল হায়দার চৌধুরী, ব্যবসায়ী নুরুল হুদা, বইবন্ধু বাংলাদেশের সভাপতি মহিউদ্দিন তোহা, ফরেস্ট কর্মী এরশাদ, খসরু, রেজাউল, আসিফ, ইমরান, সাহিলসহ এলাকার নবীন সেচ্ছাসেবকগণ ।

এই মহতী উদ্যােগে প্রতিদিন দুই শতাধিক সহায় সম্বলহীন মানুষের মুখে হাসি ফুটাতে তাদের এই প্রচেষ্টা। তারা তাদের মতো এইভাবে কিছু করে দেওয়ার জন্য সমাজের সবার প্রতি আহ্বান জানিয়েছে। যেন সমাজের অভুক্তদের ক্ষুধা নিবারণ হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.