শীর্ষসংবাদ

তারুণ্যনির্ভর অর্থনীতি ও বাঁশখালীর উন্নয়ন সম্ভাবনা শীর্ষক ‘লাইভ’ কাল

আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমস: বাঁশখালী (Banshkhali) টাইমসের আমন্ত্রণে প্রথমবারের মতো বাঁশখালীবাসীর মুখোমুখি হচ্ছেন বাংলাদেশের ব্যাংকিং জগতের জীবন্ত কিংবদন্তি শাহজালাল ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক ও ইউসিবিএলের সাবেক সফল ব্যবস্থাপনা পরিচালক বর্তমানে প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা বাঁশখালীর কৃতিসন্তান জনাব মুহাম্মদ আলী।

‘বাংলাদেশের তারুণ্যনির্ভর অর্থনীতি ও বাঁশখালীর উন্নয়ন সম্ভাবনা’ শীর্ষক আলোচনায় তিনি দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন ও সরাসরি দর্শকদের প্রশ্নের উত্তর দিবেন।

আগামীকাল ২০ জুন রাত সাড়ে নয়টায় বাঁশখালী টাইমসের পেজে অনুষ্ঠিতব্য লাইভ অনুষ্ঠান সঞ্চালনা করবেন বাঁশখালীর কৃতিসন্তান দেশের ব্রান্ডিং সেক্টরের আলোকিত মুখ প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্র‍্যান্ড মার্কেটিং হেড মো. তারেক উদ্দিন।

Related Post

অতিথির উদ্দেশ্যে আপনাদের প্রশ্ন কাল বিকাল ৫ টা পর্যন্ত হোয়াটসঅ্যাপে ( ০১৮১৪ ৮৯ ৬৭ ৩৮) পাঠাতে পারবেন। এছাড়া লাইভ অনুষ্ঠানে কমেন্ট করেও প্রশ্ন করার সুযোগ পাবেন আগ্রহীরা।

উল্লেখ্য, এই প্রথিতযশা ব্যাংকার বাঁশখালীর চেচুরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ইতোপূর্বে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক ও শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর বর্নাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে তিনি দেশের ব্যাংকিং খাতকে সমৃদ্ধ করতে নানাবিধ অবদান রেখে চলছেন। ইসলামী ব্যাংকিং, এসএমই, ডিজিটাল ব্যাংকিং সহ উদ্যোক্তা তৈরীতে তাঁর উদ্ভাবিত ব্যাংকিং প্রকৌশল দেশ-বিদেশে সমানভাবে প্রশংসিত হয়েছে। তিনি বিভিন্ন সময় ব্যাংকিং সেক্টরে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়ে বাঁশখালীর সুনামকে অনন্য উচ্চতায় আসীন করেছেন।

বাঁশখালীর গর্ব এই পরোপকারী ব্যক্তিত্ব একজন সমাজসেবী হিসেবেও সমানে সমাদৃত। সমাজসেবার স্বীকৃতি স্বরূপ তিনি ২০১০ সালে বাঁশখালী সমিতি চট্টগ্রাম কর্তৃক ‘শ্রেষ্ট সমাজসেবী স্বর্ণপদক-২০১০’ লাভ করেন।

সংক্ষিপ্ত জীবনী:
জনাব মুহাম্মদ আলী জন্মগ্রহণ করেন বাঁশখালী (Banshkhali) উপজেলার বৈলছড়ী ইউনিয়নের চেচুরিয়া গ্রামে। তাঁর পিতার নাম মরহুম মৌলভী নজির আহমদ। তিনি সমাজসেবী মরহুম আনোয়ারুল আজিম ভোলার ছোট ভাই। তিনি ১৯৬৭ সালে এসএসসি পাশ করেন। এরপর চট্টগ্রাম সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। মুহাম্মদ আলী ১৯৭৫ সালে অর্থনীতিতে মাস্টার্স ডিগ্রী নিয়ে নোবেল বিজয়ী ড. ইউনুস সাহেবের সার্বিক আনূকুল্যে ঢাকার একটি গবেষণা ইন্সটিটিউট এ গবেষণার কাজে যোগ দেন। এরপর তিনি বিভিন্ন ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৭ সালে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষে সোনালী ব্যাংকে যোগদান করেন। এরপর এনসিসি ব্যাংকের ঢাকার প্রধান শাখার প্রধান ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি ২০০০ সালে যোগদান করেন স্ট্যান্ডার্ড ব্যাংকে। এরপরে যোগ দেন শাহজালাল ব্যাংকে প্রধান নির্বাহী হিসেবে। শাহজালাল ব্যাংকে তিন বছর দায়িত্ব পালন শেষে যোগ দেন সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডে। এরমধ্যে ইউসিবিএল এর ডাকে সাড়া দিয়ে ২০১২ সালের ১লা নভেম্বর যোগদান করেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে। বর্তমানে তিনি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডে কর্মরত আছেন।

Recent Posts

  • সারা বাঁশখালী

বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম নিয়ে অবহিতকরণ সভা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- আসন্ন ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম সাফল্য মন্ডিত করার লক্ষ্যে বাঁশখালীতে এক…

7 hours ago
  • সারা বাঁশখালী

বঙ্গোপসাগরে বাঁশখালীর জেলে খুন, লাশ গুমের অভিযোগ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বঙ্গোপসাগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আনোয়ারা উপজেলার জেলেদের হামলায় বাঁশখালীর একজন নিহত…

24 hours ago
  • সারা বাঁশখালী

শিক্ষকতা ও গবেষণায় আলো ছড়াচ্ছেন বাঁশখালীর সন্তান ড. নাছির

শাহেদুল ইসলাম, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা অসংখ্য গুণীজনের পদচারণায় মুখরিত। এই মাটিতে জন্মগ্রহণ করে…

1 day ago
  • শীর্ষসংবাদ

বৈলছড়ির ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ করা…

1 day ago
  • সারা বাঁশখালী

বাঁশখালী টাইমসের ‘ক্যান্সার সচেতনতা বিষয়ক’ ওয়েবিনার ৪ আগস্ট

বাংলাদেশের খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ ও গবেষকদের অংশগ্রহণে ক্যান্সার সচেতনতা বিষয়ক ওয়েবিনার আগামী ৪ আগস্ট বুধবার…

2 days ago
  • সংগঠন সংবাদ

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৩১ জুলাই শনিবার রাতে এক ভার্চুয়াল আলোচনা সভা…

2 days ago