BanshkhaliTimes

ঢাকা বিশ্ববিদ্যালয় এসএম হল ছাত্রদলের সভাপতি হলেন বাঁশখালীর শাওন

BanshkhaliTimes

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অন্যতম ইউনিট সলিমুল্লাহ মুসলিম হল (এসএম হল) শাখার সভাপতি নির্বাচিত হয়েছে বাঁশখালীর সন্তান নাছির উদ্দিন শাওন। নাছির উদ্দিন শাওন ২০০৮ সালে এসএসসি ও ২০১০ সালে এইচএসি পাশ করে স্বপ্নের বিশ্ববিদ্যালয় ঢাবিতে ২০১১-১২ সেশনে তথ্য বিজ্ঞান নিয়ে গ্র্যাজুয়েশন এবং পোষ্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।

ঢাবিতে অধ্যয়নকালে তিনি ছাত্রদলের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন। তিনি বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তার পরিবারের সদস্যরাও বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। তার পিতা আবদুস সবুর বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

নাছির উদ্দিন শাওন বলেন, প্রাণের সংগঠন ছাত্রদলকে মনে প্রাণে ভালোবাসি। আমার পুরো পরিবার বিএনপির সাথে সম্পৃক্ত। আমার বাবাও বিএনপির একজন দায়িত্বশীল। এই সংগঠনে কাজ করতে গিয়ে বহুবার ছাত্রলীগ কর্তৃক হামলা মামলার শিকার হয়েছি। আমার কাছে পদপদবী মূখ্য বিষয় নয়, গণমানুষের ভোটে তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধার এবং আওয়ামী হায়েনার অদৃশ্য কারাগার হতে দেশ এবং জনগণকে মুক্তির যে সংগ্রাম চলছে সেই সংগ্রামের একজন সক্রীয় কর্মি হতে পারা গর্বের বিষয় বলে মনে করি।
গত রোববার ৭ আগস্ট রাত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব মো. আমান উল্লাহ আমানের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে নাছির উদ্দিন শাওনকে সভাপতি ও মো. রাজু আহামেদকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট আংশিক পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন। এর আগে গত ২২ জুলাই ছাত্রদল কেন্দ্রীয় সংসদের প্যাডে দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল এর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে শাওনকে সভাপতি ও রাজুকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি প্রকাশ করে। সেখানে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ২২ জুলাই হতে ১৫ দিনের মধ্যে উক্ত দুই জনকে কমিটি পূর্ণাঙ্গ করে বিশ্ববিদ্যালয় ছাত্রদল কমিটির নিকট জমা দানের নির্দেশ দেন। তারই প্রেক্ষিতে ১৪ দিনের ব্যবধানে এ কমিটি জমা দিলে তা বিশ্ববিদ্যালয় ছাত্রদল অনুমোদন করে। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হচ্ছেন, সিনিয়র সহসভাপতি হাসান আবিদুর রেজা বায়েজিদ, সহসভাপতি কাউছার হোসেন, সুলতান মাহমুদ সালাউদ্দিন সিদ্দিক, মোহাম্মদ আলী সাঈদ, সিনিয়র যুগ্মসম্পাদক মো. আল-আমীন, যুগ্ম সম্পাদক জুবায়ের আহমেদ, মোহাম্মদ তারেক, মো. আবু ফাতাহ, সাংগঠনিক সম্পাদক ইমন মিয়া, দপ্তর সম্পাদক রেদোয়ান মাহাদী জয়, প্রচার সম্পাদক সৈয়দ ইয়ানাথ ইসলাম, সমাজ সেবা সম্পাদক এনামুল ইসলাম ইয়াসিন, ক্রীড়া সম্পাদক সাকিব হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মুস্তাফিজুর রহমান জাবেদ ও সদস্য মুন্সি সোহাগ।
প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.