জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন বাঁশখালীর ইখতিয়ার উদ্দীন আরাফাত

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন বাঁশখালীর খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত।
২০১৯-২০ অর্থ বছরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা মোতাবেক চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ৩-১০ গ্রেডভূক্ত কর্মকর্তা খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন অারাফাত। তিনি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার হিসাবে কর্মরত।
সর্বশেষ কর্মদক্ষতা, সঠিক পরিকল্পনা ও সততার জন্য তিনি এ পুরস্কারে মনোনীত হয়েছেন। বিভাগীয় নৈতিকতা কমিটি’র সদস্য সচিব ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়। আজ সকাল ১১ টায় মাননীয় বিভাগীয় কমিশনার চট্টগ্রাম জনাব এ.বি.এম. অাজাদ তাঁকে এ পুরস্কার প্রদান করেন।
সিনিয়র সহকারি সচিব জনাব অারাফাত ৩৩ তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন চৌকশ কর্মকর্তা এবং সম্প্রতি UNO হিসাবে পদায়ন হয়েছেন। পেশাগত প্রশিক্ষনে সাফল্যের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করেছেন।
ইতিপূর্বে চকরিয়া উপজেলায় তিনি AC (Land) হিসাবে কর্মরত থেকে উপজেলা ভূমি সেবায় ব্যাপক পরিবর্তন করেছেন। তাঁর দায়িত্বকালীন ২ বছরে চকরিয়া ভূমি অফিস- ডিজিটাল, সেবাবান্ধব ও নান্দনিক অফিস হিসাবে ভূমি মন্ত্রণালয়ে প্রসংশনীত হয়েছে এবং তাঁর গৃহিত উদ্ভাবনী উদ্যোগ সমূহ ভূমি মন্ত্রণালয়ের প্রকাশনা, বিভিন্ন জাতীয় ও স্থানীয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।
শিক্ষা জীবনে তিনি বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় থেকে SSC, চট্টগ্রাম কলেজ থেকে HSC, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের EEE বিভাগ থেকে বি.এসসি ইঞ্জিনিয়ারিং এবং USTC থেকে কৃতিত্বের সাথে MBA ডিগ্রী নেন।

কর্মজীবনের শুরুতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কিছুদিন শিক্ষকতা করে পরবর্তীতে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের প্রতিষ্ঠান ইস্টার্ণ রিফাইনারি লিমিটেড-এ যোগদান করে ম্যানেজার হিসাবে কর্মরত থাকাবস্হায় সর্বশেষ ২০১৪ সালে সরকারি চাকুরিতে যোগদান করেন।

তিনি ২ পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী একজন প্রকৌশলী এবং ৩২তম বিসিএস (সড়ক ও জনপথ) এ যোগদান করে বর্তমানে সড়ক বিভাগে উপ-বিভাগীয় প্রকৌশলী হিসাবে কর্মরত।

উল্লেখ্য, তিনি বাণীগ্রাম নিবাসী সাধনপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান ও মুক্তিযুদ্ধকালীন “গ্রুপ কমান্ডার” মরহুম খোন্দকার মো. ছমিউদ্দীন-এর মেঝ পুত্র।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.