জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন বাঁশখালীর সন্তান মাটিরাঙ্গার ইউএনও বিভীষণ কান্তি দাশ

BanshkhaliTimes

  • বাঁশখালী টাইমস: দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতিস্বরূপ বাঁশখালীর কৃতিসন্তান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন।

রবিবার (৫ জুলাই) জেলা প্রশাসকের মিলনায়তনে শুদ্ধাচার পুরস্কারের ক্রেস্ট সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।
সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও সমাজে সুশাসন প্রতিষ্ঠার অভিলক্ষ্যে পেশাগত জ্ঞান ও দক্ষতা, উদ্ভাবন, ই-ফাইলিং, সোশ্যাল মিডিয়ার ব্যবহার, অভিযোগ প্রতিকারের সহযোগীতা সহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি স্বরূপ জাতীয় শুদ্ধাচার পুরষ্কার ২০২৯-২০ ভূষিত হন তিনি।

জাতীয় শুদ্ধাচার পুরষ্কার নীতিমালা ২০১৭ অনুযায়ী ৬ষ্ঠ থেকে ১১তম গ্রেডের কর্মকর্তার ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, নিজের জীবনের শতভাগ ঝুঁকি জেনেও নিরলসভাবে পেশাগত সকল দায়িত্ব পালন করে যাচ্ছেন মাটিরাঙ্গার ইউএনও। করোনাকালেও যখন যেখানে প্রয়োজন তিনি সেখানে ছুটে যাচ্ছেন। অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করছেন, এই পুরস্কার আগামীতে আরও ভালোভাবে দায়িত্ব পালনে সাহস জোগাবে বলে তিনি মনে করেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ বলেন, সততা স্বচ্ছতা আর জবাবদিহিতা নিয়ে সারাজীবন মানুষের জন্য কাজ করে যেতে যাই। নিঃসন্দেহে জাতীয় শুদ্ধাচার পুরস্কার অনেক বড় পাওয়া। আগামীর পথকে পাড়ি দিতে এই পুরস্কার ভূমিকা রাখবে। এমন পুরস্কারের জন্য জেলা প্রশাসক সহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.