জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন বাঁশখালীর সন্তান মেজর মর্তুজা

BanshkhaliTimes

আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমস: জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত হয়েছেন বাঁশখালীর কৃতিসন্তান মেজর মো: মর্তুজা হোসেন। তিনি ২০১০ সালে বাংলাদেশ সেনাবাহিনীর দীর্ঘ মেয়াদি কোর্স সম্পন্নের মধ্য দিয়ে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন। ২০১২ সালে তিনি সেনাবাহিনীর পদাতিক কোরের ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল রেজমেন্টে কমিশন্ড প্রাপ্ত হন।

মেজর মর্তুজা দেশে বিদেশে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে ক্রমান্নয়ে পদোন্নতি প্রাপ্ত হয়ে ২০১৯ সালের এপ্রিলে মেজর পদে পদোন্নতি লাভ করেন। বর্তমানে তিনি জাতিসংঘের অধীনে বৈদেশিক মিশনে আফ্রিকা মহাদেশের অন্তর্ভুক্ত দেশ মালিতে কর্মরত আছেন। মিশনে পেশাগত দক্ষতার স্বীকৃতি স্বরূপ সম্প্রতি আনুষ্ঠানিকভাবে জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ করেছেন।

এ প্রসঙ্গে তিনি বাঁশখালী টাইমসকে বলেন- ‘পেশাগত জীবনে এই পদক আমার জন্য নিঃসন্দেহে গর্বের। বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি ও বিশ্ব শান্তিরক্ষায় কাজ করার সুযোগ সৌভাগ্যের বিষয়। বাঁশখালীবাসীর দোয়া চাই যেন দেশের সেবায় নিজের সর্বোচ্চটা দিতে পারি।’

মেজর মো: মর্তুজা হোসেনের জন্ম চট্টগ্রামে ১৯৯০ সালে। তাঁর পিতা মরহুম মো. সাদেক হোসেন ছিলেন বাংলাদেশ ব্যাংকের একজন স্বনামধন্য পরিচালক।মাতা জুলিয়ার বেগম একজন গৃহিনী ।
গ্রামের বাড়ি পুকুরিয়া ইউনিয়নের পশ্চিম নাটমুড়া গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.