জলদস্যুদের সাথে আঁতাত সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ

জনকণ্ঠে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

BanshkhaliTimes

গতকাল ৯ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠের মফস্বল পাতায় ‘জলদস্যুদের সাথে আতাঁত করে জিরো থেকে হিরো জাহাঙ্গীর’ শীর্ষক সংবাদে জাহাঙ্গীরকে নিয়ে প্রকাশিত সব বিষয়ের তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা নিম্ন স্বাক্ষরকারীগণ।

উক্ত সংবাদে বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নের সরকার বাজারের প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও ফিশিংবোটের মালিক মো: জাহাঙ্গীর আলমকে জড়িয়ে যা প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ বানোয়াট, ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যপ্রণোদিত এবং স্থানীয় ভালো মানুষের দুর্নাম রটিয়ে জলদস্যুদের রক্ষা করার শামিল। কয়েকবার জাহাঙ্গীর আলমের ফিশিংবোট ডাকাতি করে এবং মাঝিমাল্লা আটকের পর মুক্তিপণ আদায় করে ২৪ লাখ টাকার ক্ষতি করে।
বাঁশখালী থানায় গত ২৮/১০/২০১৮ ইং মামলা নং ২০/২৬৮ দায়ের করেন।
সম্প্রতি ওই মামলার ১ ও ৩ নং আসামী দিদারুল আলম (৩২) এবং মো. তারেক (৩৬) কক্সবাজার জেলার র‍্যাবের বন্দুকযুদ্ধে পেকুয়া উপজেলায় মারা যায়। ওই মামলার আরো জলদস্যু রয়েছে। ওই জলদস্যুরা মামলাকে ভিন্ন মোড় দিতে জাহাঙ্গীরের বিরুদ্ধে উক্ত প্রতিবেদককে দিয়ে বিভ্রান্তিকর কল্পকাহিনি সাজিয়ে সংবাদ প্রকাশ করে আইন শৃঙ্খলাবাহিনিকে ভিন্ন পথে পরিচালনার চেষ্টা করছে। যার বিন্দুমাত্রও সত্যতার মিল নেই এরকম সংবাদ প্রতিবেদক ফেসবুকে ছড়িয়ে দিয়ে মানহানিকর ঘটনা ছড়িয়েছে এবং বোটমালিক সমিতির সদস্যদের ফোন করে ওই বিভ্রান্তিকর সংবাদ পড়ার অনুরোধ জানিয়েছে।
একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে নিয়ে এধরনের ন্যাক্কারজনক ও কল্পকাহিনির সংবাদ প্রকাশ ও ফেসবুকে ছড়ানো যা নিন্দনীয় এবং তথ্যমন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হওয়া উচিত।
প্রতিবাদকারীগণ: সভাপতি- হাজী মো. এয়ার আলী, সাধারণ সম্পাদক- হাজী আবুল হোসেন ভুট্টু এবং কোষাধ্যক্ষ- আব্দুল শুক্কুর, বাঁশখালী বোট মালিক সমিতি, চট্টগ্রাম।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top