ছাত্রসমাজের পূণর্জাগরণই সুন্দর দেশ উপহার দিতে পারে: মুজাহিদ ছগির আহমদ চৌধুরী

মুহাম্মদ মিজান বিন তাহের, আনোয়ারা থেকে ফিরেঃ

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা উদ্যোগে রবিবার (২৪ এপ্রিল) আনোয়ারা সেন্টারস্থ দেয়াং রেস্তোরাঁয় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা কর্তৃক আয়োজিত বন্ধুপ্রতিম ছাত্র সংগঠন ও সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ছাত্র সমাজের পুণর্জাগরণের মাধ্যমে আগামীর সুন্দর দেশ উপহার দিতে পারে বলে মন্তব্য করেন প্রধান অতিথি। এ সময় তিনি আরো বলেন, আমাদের ছাত্র সমাজ আজ দিকভ্রান্ত পথহারা, তাদের ভবিষ্যত আজ অনিশ্চিত, ছাত্র সমাজ আজ রাজনৈতিক দলের ক্ষমতার সিড়ি হিসেবে ব্যবহৃত হচ্ছে। ছাত্র সমাজের একটা অংশ তাদের নৈতিকতাকেBanshkhaliTimes জলাঞ্জলি দিয়ে অসাধু পথ বেচে নিচ্ছে। সোনালী অতীত হারাতে বসেছে। ছাত্র আন্দোলনের নেতৃত্বে সকল সংগঠনকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে ছাত্র সমাজের সোনালী অতীত ফিরিয়ে আনার ও ছাত্র সমাজের নৈতিক ও আদর্শিক পরিবর্তন করে আগামীর বাংলাদেশ গড়তে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি মুহাম্মাদ আব্বাস উদ্দিন সভাপতিত্বে ও সঞ্চালনা করেন জেলা সাধারণ সম্পাদক মুহাম্মাদ সায়মুন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির শুরা সদস্য কাজী আবরার হানিফ মারুফ, প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, এদেশের যত সফল আন্দোলন সংগ্রাম হয়েছে, তার অগ্রাণী ভূমিকা পালন করেছে ছাত্র সমাজ, ৫২ ভাষা আন্দোলন, ৬২ শিক্ষা কমিশন আন্দোলন, ৬৯ গণঅভ্যুত্থান, ৭১ স্বাধীনতা সংগ্রাম, সড়ক আন্দোলন কোটা সংস্কার আন্দোলন সহ সমস্ত আন্দোলন ছাত্রদের হাত ধরে হয়েছিল। ছাত্র সমাজই পারে সমাজের পট পরিবর্তন করতে। আমারা যেহেতু ছাত্র এবং ছাত্র সমাজ নিয়ে কাজ করি, তাই এই ছাত্র সমাজের মন মেধাকে যদি কাজে লাগাতে পারি তাহলে এই ছাত্র সমাজ দ্বারা আরেকটি সমাজ বিপ্লবে হতে পারে, এবং এই বিপ্লবের মাধ্যমে আগামীর স্বপ্নের বাংলাদেশ বিনির্মান হবে ইনশাআল্লাহ। উক্ত
পোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএবি চট্টগ্রাম দক্ষিণ জেলার সেক্রেটারী হাফেজ মাওলানা রুহুল্লাহ তালুকদার,ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি জনাব ইকবাল হোসেন, সহ সভাপতি এবিএম ওলিউল্লাহ, ইআবাচদ এর সহ প্রচার সম্পাদক নুর আহমদ সিদ্দিক ও ছাত্র যুব বিষয়ক সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন প্রমুখ

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক আজাদী প্রতিনিধি মোঃ নুরুল ইসলাম, দৈনিক প্রথম আলো প্রতিনিধি মোহাম্মদ মোরশেদ হোসাইন, দৈনিক ইনকিলাব প্রতিনিধি নুরুল আবছার, আনোয়ারা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক কালেরকন্ঠ ও দৈনিক পূর্বকোণ প্রতিনিধি সুমন শাহ, দৈনিক মানবকন্ঠ ও আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মুহা. মিজান বিন তাহের, দৈনিক আজকের পত্রিকা ও দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি মোঃ ইমরান হোসাইন সহ সাংবাদিকবর্গ।

ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদ চ.দ এর সেক্রেটারি রিদওয়ান সিদ্দিক, ছাত্র জমিয়ত বাংলাদেশ চ.দ এর সভাপতি হাফেজ রাশেদ, ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ চ.দ এর সভাপতি মুহাম্মদ ফোরকান, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন চ.দ এর সভাপতি মুহাম্মদ ফোরকান, প্রমূখ জেলা নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সহ-সভাপতি মুহাম্মদ আতিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ নেজাম উদ্দিন তালুকদার, প্রশিক্ষণ সম্পাদক ওমর ফারুক মন্জুর, কওমী মাদরাসা সম্পাদক একরাম হোসাইন,আলিয়া মাদরাসা সম্পাদক সরওয়ার হোসাইন তামিম,স্কুল ও কলেজ সম্পাদক মুহা.শহীদুল্লাহ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এনামুল হাসান জামাল এবং উপজেলার নেতৃবৃন্দ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.