BanshkhaliTimes

ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

BanshkhaliTimes

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: স্বাস্থ্য সচেতনতা বাড়াতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের পশ্চিম বাঁশখালী উচ্চ বিদ্যালয়ের ৩ শতাধিক ছাত্রীর মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।
রবিবার (৭ আগস্ট ) বিকেলে উপজেলা পরিষদের অর্থায়নে ঐ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।
উপজেলার বাহারছড়া ইউনিয়নের পশ্চিম বাঁশখালী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাঁশখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রেহেনা আক্তার কাজেমী বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ দেন ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঁশখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা সুমিতা দেওয়ানজী, জগন্নাথ ভট্টাচার্য, জান্নাতুল ফেরদৌস, প্রতিমা রাণী দত্ত, ইসরাত জাহান, মুনিয়া জান্নাত, গিন্নী আক্তার, মেরী আক্তার প্রমূখ।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলায় ২৭টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৩ মাদরাসা রয়েছে। সবগুলো বিদ্যালয়ে ১২-১৬ বছরের মেয়েদের মধ্যে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয়ে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.