ছনুয়া ( Chanua ) – কুতুবদিয়া সড়কের বেহাল দশা!

মোঃ বেলাল উদ্দিন, ছনুয়া প্রতিনিধি: ছনুয়া-কুতুবদিয়া সড়ক। বাঁশখালীর ( Banshkhali ) ছনুয়া ( Chanua ),শেখেরখীল ( Shekerkhil ) ও সমগ্র কুতুবদিয়ার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম হচ্ছে এই সড়কটি। দুঃখের বিষয় হলো, বর্ষাকালে সড়কটি মরণঘাতী ডোবায় পরিণত হয়। দেখার যেন কেউ নেই!
গত বছরের মার্চ মাসে সড়কটির উন্নয়ন কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। তখন তিনি সড়কটির নামকরণ করেন প্রয়াত প্রভাবশালী আওয়ামীলীগ নেতা এ্যাডভোকেট সুলতানুল কবির চৌধুরীর নামে। এবছরের জুন মাসে কাজ সমাপ্ত করার কথা থাকলেও ঠিকাদারের গাফলাতির কারণে তা হচ্ছে না। ছনুয়া ( Chanua ) মনুমিয়াজি বাজারে প্রকল্পের বিলবোর্ড টাঙ্গানো হয়েছে। উক্ত বিলবোর্ডে কাজের শুরু ও সমাপ্ত করার তারিখ, উপজেলার প্রকৌশলী, প্রকল্পের বাস্তবায়ন কর্মকর্তার বিস্তারিত দেওয়া আছে।
এদিকে সড়কটির কাজ শেষ না হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে ছনুয়া ( Chanua ) বাজার ও কুতুবদিয়ার ব্যবসায়ীদের মালামাল আনা নেওয়া এবং যাত্রীদের নিদারুণ দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটি যেন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে! সড়কটি এলজিইডির আওতাধীন হওয়ায় বিষয়টি এড়িয়ে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ।
সড়কটির উন্নয়ন কাজ দ্রুত সমাপ্ত করার জন্য এলাকাবাসী বাঁশখালী আসনের এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.