চেচুরিয়া বাজারের প্রধানসড়কের বেহালদশা!

শিব্বির আহমদ রানা: বৈলছড়ি ( Boilchori ) ইউনিয়নের চেচুরিয়া ( Chechuria ) বাজারের প্রধান সড়কে চলাচলের কোনো জো নেই! দূর থেকে মনে হয় এ যেন ডুবে যাওয়া বিল! খানাখন্দে ভরে গেছে রাস্তা, পিচ ঢালাইয়ের বদলে পিকেট ইটে রাস্তা মেরামত হয়েছে!

বাঁশখালীর ( Banshkhali ) প্রধান সড়ক যেন পূর্বের স্মৃতিতে ফিরে যাচ্ছে। প্রধান সড়কে বড় গর্তগুলো ছোট-ছোট দ্বীপে রূপ নিয়েছে! গাড়ি চলে নাকি নৌকা চলে তা যাত্রীসাধারণ ও ড্রাইভারগণ জানাতে পারবে। মিয়ার বাজার কলেজ গেইটের পূর্বে, হাবীবের দোকানের সামনে এবং পুরো সড়কজুড়ে গর্তগুলো সড়ক আতংকের সৃষ্টি করেছে। পত্রিকায় সংবাদ ছাপা হয়েছে চাম্বলের বেইলী ব্রীজ ঝুকিঁপূর্ণ, যে কোনো মুহূর্তে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে।

গুনাগরি পরবর্তী সাধনপুরস্থ প্রধান সড়কটি ছড়ার ঢলে পশ্চিমাংশে ভেঙ্গে যাচ্ছে। দু একটা ভারী বর্ষণ হলেই যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা শতভাগ। কি দূর্ভাগ্য বাঁশখালীবাসীর। উন্নয়নের মহাসড়কে বাঁশখালী ( Banshkhali ) এগিয়ে চলছে শুনলে ভাবী যে সে মহাসড়ক বুঝি আদৌ প্রসব করেনি! আজব বাঁশখালী! আজব কাজকারবার! তখন বড় বড় লিফলেটের নেতাগুলোর নীরবতাকে কিসের ইঙ্গিত দেয়? বাঁশখালীর অভ্যন্তরীণ সড়কের চরম বেহাল দশা। প্রতিনিয়ত যাত্রী সাধারণ ধিক্কার সূচক বাণী চর্চা করছে নেতাদের আপাদমস্তকে। সব মিলিয়ে বাঁশখালীতে বিরাজ করছে চরম ভোগান্তি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাঁশখালী ( Banshkhali ) থেকে একাধিক নেতা নির্বাচনে লড়বে এমনটাই ইঙ্গিত দেখছি। অনেকে আবার নিজেদের অর্থায়নে উন্নয়নমূলক কাজ শুরু করে দিয়েছে। কিন্তু বাঁশখালীবাসী কি বার বার ভুল সিদ্ধান্ত নিবে নেতা নির্বাচনে, এমনটাই ধারণা সচেতন মহলে। বাঁশখালী কি আলোর মুখ দেখবে না? বাঁশখালী ( Banshkhali ) কি বাঁশখাইল্যা থেকে যাবে?

You May Also Like

6 thoughts on “চেচুরিয়া বাজারের প্রধানসড়কের বেহালদশা!

  1. যদি পারেন সরকারীভাবে মৎস্যচাষের ব্যবস্থা করেন।

Leave a Reply

Your email address will not be published.