চিটাগাং ভাইকিংসের সংগ্রহ ১৬১

তামিম ইকবালের ঝড়ো অর্ধশতকে (৩৮ বলে ৫৪) চ্যালেঞ্জিং স্কোরের ভিত্তি পায় চিটাগং ভাইকিংস।

চিটাগংয়ের সংগ্রহ খেলাশেষে  তিন উইকেটে ১৬১। সবশেষ বিদায় নিয়েছেন আনামুল হক।

মঙ্গলবার (৮ নভেম্বর) নতুন সূচিতে মাঠে গড়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হন মাশরাফি-তামিম। টস জিতে তামিমদের ব্যাটিংয়ে পাঠায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের ষষ্ঠ ওভারে ব্যক্তিগত ২৩ রানে নতুন জীবন পান তামিম। ইমাদ ওয়াসিমের করা দ্বিতীয় বলটিতে ডিপ কাভারে ক্যাচ হাতছাড়া করেন নাহিদুল ইসলাম। ওই ওভারেই প্রতিপক্ষের ওপেনিং জুটি ভাঙেন পাকিস্তানি স্পিন অলরাউন্ডার। মোহাম্মদ শরিফের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন ক্যারিবীয় তারকা ডোয়াইন স্মিথ (৯)।

বিপিএলের চতুর্থ আসরের প্রথম ম্যাচেই অর্ধশতক করেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার দুর্দান্ত ব্যাটিংয়ে রানের চাকা সচল রেখেছিল চিটাগং ভাইকিংস। ইনিংসের ১১তম ওভারে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম। মাত্র ৩২ বল মোকাবেলায় ৬টি চার ও দুই ছক্কায় ফিফটি তুলে নেন তামিম। আর তার ইনিংস শেষ হয় ৩৮ বলে ৫৪ রান করে।

গত ৪ নভেম্বর টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, বৈরী আবহাওয়া ও বৃষ্টির কারনে প্রথম দুই দিনের চার ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি। প্রতিকূল আবহাওয়ার কথা চিন্তা করেই ৮ নভেম্বর থেকে নতুন করে শুরু করার সিদ্ধান্ত নেয় বিপিএল গভর্নিং কাউন্সিল।

কুমিল্লা একাদশ: ইমরুল কায়েস, লিটন দাস (উইকেটরক্ষক), মারলন স্যামুয়েলস, আসার জাইদি, ইমাদ ওয়াসিম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সোহেল তানভীর, নাজমুল হোসেন শান্ত, নাহিদুল ইসলাম, মোহাম্মদ শরিফ, আল আমিন।

চিটাগং একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, মোহাম্মদ নবী, আনামুল হক (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, আব্দুর রাজ্জাক, জহুরুল ইসলাম, তাইমল মিলস, জাকির হাসান, নাজমুল হোসেন মিলন।

Prottasha-Coaching

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.