BanshkhaliTimes

চিংড়ি উৎপাদনে সরকারি সম্মাননা পেলেন বাঁশখালীর কৃতিসন্তান শাহেদ আলী

BanshkhaliTimes

আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমস: ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২’ উপলক্ষে মৎস্য অধিদপ্তর কর্তৃক সম্মাননা স্মারকে ভুষিত হয়েছেন বাঁশখালীর কৃতিসন্তান বিশিষ্ট ব্যবসায়ী শাহেদ আলী।

গুণগত মানের বাগদা চিংড়ির পিএল উৎপাদনকারী হিসেবে গোল্ডেন শ্রীম্প হ্যাচারি লিমিটেডের চেয়ারম্যান শাহেদ আলীকে এই পুরস্কার তুলে দেন কক্সবাজার জেলার এডিসি (রাজস্ব) আমিন আল পারভেজ।

২৪ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মৎস্য অধিদপ্তর কক্সবাজার আয়োজিত এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলামসহ ব্যবসায়িক নেতা ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, বাঁশখালীর কৃতিসন্তান শাহেদ আলী একজন সফল ব্যবসায়ী উদ্যোক্তা। বিশেষ করে দেশের চিংড়িখাতকে সমৃদ্ধ করতে তাঁর রয়েছে অনন্য ভূমিকা।
তিনি দীর্ঘদিন ধরে হ্যাচারি ব্যবসা ও চিংড়ি উৎপাদনে যুক্ত থেকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন।

তিনি দেশের শীর্ষ ব্যবসায়িক সংগঠন এফবিসিসিআই’র দ্বিতীয়বারের মতো সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়াও যুক্ত রয়েছেন বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের সাথে৷ তিনি শ্রিম্প হ্যাচারি এসোসিয়েশন অব বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান সদস্য, কক্সবাজারস্থ গোল্ডেন শ্রিম্প হ্যাচারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও খুলনাস্থ সানমুন হ্যাচারি লিমিটেডের পরিচালক এবং হোটেল গোল্ডেন হিলের চেয়ারম্যান।
তাঁর গ্রামের বাড়ি বাঁশখালীর বৈলছড়ী ইউনিয়নের চেচুরিয়া গ্রামে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top