BanshkhaliTimes

চাম্বল কৃষক-শ্রমিক ঐক্য পরিষদের অর্থায়নে ৯৬ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

বাঁশখালী টাইমস : করোনা ভাইরাসের সংক্রমণের কারণে জীবিকা হারানো বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের শ্রমজীবি অসচ্ছ্বল কর্মহীন ও মধ্যবিত্ত পরিবারের পাশে দাড়িঁয়েছেন চাম্বল ইউপির জনকল্যাণ মূলক সেচ্ছাসেবী সমাজিক সংগঠন চাম্বল কৃষক-শ্রমিক ঐক্য পরিষদ।

৩০ এপ্রিল গভীর রাতে ত্রাণ প্যাকেট জাত করে চাম্বল ইউনিয়নের কর্মহীন দিনমুজুর, শ্রমজীবি মধ্যবিত্ত সর্বসাধারণের হাতে পরিষদের সদস্যেদের মাধ্যমে মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা তুলে দিলেও খাদ্য সামগ্রী তুলে দেওয়ার সময় মানুষ লজ্জাবোধ করবে বিদায় ছবি না তুলার নিষেধ থাকায় কোন ফটোসেশন হয়নি খবরটি বলে নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে। চাম্বল কৃষক-শ্রমিক ঐক্য পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় ইউনিয়নের প্রায় ৯৬ জন জীবিকা হারানো পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

জানাগেছে, করোনা সংক্রমণের শুরুতে সারাদেশের মতো চাম্বল ইউনিয়নের বেশিরভাগ শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। বিশেষ করে দিনমুজুর, শ্রমজীবি ও হতদরিদ্র থেকে শুরু করে মধ্যবিত্ত মানুষ গুলো চরম অভাব অনটনে রয়েছে। প্রান্তিক জনপদের এই মানুষ গুলোর দৈন্যদশা দেখে আমরা পরিষদের কল্যাণ তহবিল থেকে সাধ্য মতো সহযোগিতা দিতে চেষ্ঠা করেছি বলে জানিয়েছেন পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার শাকের উল্লাহ সাগর। তিনি আরোও বলেন, চাম্বল ইউনিয়নের সর্বসাধারণের এই দুর্যোগ দুর্দিনে আমরা সম্মিলিত প্রচেষ্টায় পাশে থাকার চেষ্ঠা করেছি। সেজন্য ক্ষুদ্র প্রয়াস হিসেবে পরিষদের কল্যাণ তহবিল থেকে প্রায় ৯৬ জন জীবিকা হারানো পরিবারের হাতে খাদ্য সহায়তা তুলে দিয়েছে। জীবিকা হারানো কর্মহীন এসব পরিবারের মাঝে আমরা খাদ্য সহায়তা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আশাকরি সমাজের বিত্তবান সবাই এই দুর্দিনে গরীব মানুষের কল্যাণে এগিয়ে আসবে। মানবিক কল্যাণে সবার সহযোগিতা চাই। কারন আমাদের উচিত এই অসময়ে প্রকৃত মানুষকে সাহায্য করা। যাকে তাকে ত্রাণ দিয়ে প্রকৃত মানুষকে বঞ্চিত না করাই প্রকৃত কাজ। অনেকেই হয়তো লজ্জায় বলতে পারছে না তার ঘরে খাবার নেই। তবে আমাদের উচিত এসব মানুষকে খুঁজে বের করে তাদের হাতে ত্রাণ তুলে দেওয়া। আজ গরিব-দিনমজুরের ঘরে হাহাকার। সন্তানের ক্ষুধা নিবারণ করার জন্য বাবা পাগল হয়ে উঠেছে। আসুন আমরা একটু মানবিক হই, মানবতার পরশ সবার মাঝে ছড়িয়ে দিই।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.