BanshkhaliTimes

চাম্বলে মুক্তিযোদ্ধা পরিবারে হামলা, অস্ত্রসহ আটক ১

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস:
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল খলিফা পাড়া গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের পরিবারের উপর ডাকাত দলের হামলার ঘটনা ঘটেছে। শনিবার রাতে হামলায় হতাহত কেউ না হলেও ডাকাত দল ৪ রাউন্ড গুলি বর্ষন করে আতংক ছড়িয়েছে। তাছাড়া হামলার ঘটনায় স্থানীয় জনতা দেশীয় এলজিসহ মোঃ রিদুয়ানুল করিম প্রঃ ফজু ডাকাত (২৪) নামে এক ডাকাতকে হাতে নাতে আটক করে থানা পুলিশকে সোপর্দ করে। আটক ডাকাত একই ওয়ার্ডের ছড়ারকুল এলাকার কবির আহমদের পুত্র। এদিকে রবিবার (১২ মে) দুপুরে আটক ডাকাতের বিরুদ্ধে অস্ত্র আইনে নিয়মিত মামলা রুজু করেছে বাঁশখালী থানা পুলিশ। এদিকে গত ৪ মাস যাবৎ চাম্বল খলিফা পাড়া এলাকার পাহাড়ের পাদদেশে ৩০-৪০ জনের সংঘবদ্ধ ডাকাত দল অস্ত্রসহ অবস্থান করছে বলে অভিযোগ এলাকাবাসীর। ওই এলাকায় অস্ত্রসহ ডাকাত দল প্রকাশ্য মহড়া চালালেও থানা পুলিশ অদৃশ্য কারণে নিরব ভূমিকা পালন করছে বলেও তারা অভিযোগ করছেন। ডাকাত দলের অস্ত্রের মুখে সহ¯্রাধিক পরিবার জিম্মি দশায় জীবন করছে বলেও জানিয়েছেন স্থানীয় ওয়ার্ড ইউপি সদস্য ছরোয়ার হোসেন বাবুল।
বাঁশখালী থানা পুলিশের ওসি মো. কামাল হোসেনের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, আটককৃত মোঃ রিদুয়ান প্রঃ ফজু আধিপত্য বিস্তারের লক্ষ্যে অস্ত্রসহ মহড়া দিচ্ছিল। তাকে অস্ত্রসহ হাতে নাতে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার রাত ৮ টার দিকে পূর্ব চাম্বল খলিফা পাড়া এলাকার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মরহুম দেলোয়ার হোসেনের পুত্র মুজিবুল হোছাইন টিপুকে প্রাণ নাশের উদ্দেশ্যে সংঘবদ্ধ ডাকাত দল তার বাড়ীতে হানা দেয়। এ সময় মুজিবুল হোছাইন টিপু উপস্থিত না থাকায় বাড়ীর মহিলা সদস্যদের ঘরে তালাবদ্ধ করে রাখে ডাকাত দল। ডাকাত দল এ সময় আতংক ছড়াতে ৪ রাউন্ড গুলি বর্ষন করে। তাদের হামলায় হতাহত কেউ না হলেও এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় জনতা জড়ো হয়ে ডাকাতদলকে ধাওয়া দেয়। ধাওয়ায় রিদুয়ানুল করিম প্রঃ ফজু ডাকাতকে দেশীয় এলজিসহ হাতে নাতে আটক করে এলাকাবাসী। পরে এলাকাবাসী থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল হতে দেশীয় এলজিসহ ওই ডাকাতকে থানায় নিয়ে আসে পুলিশ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.