চাম্বলে বাঁশখালী জেনারেল হাসপাতালের বর্নাঢ্য শুভ উদ্বোধন

BanshkhaliTimes

নিজস্ব প্রতিবেদক, বাঁশখালী টাইমস: দক্ষিণ বাঁশখালীর প্রাণকেন্দ্র চাম্বলে বহুল প্রতীক্ষিত বাঁশখালী জেনারেল হাসপাতালের শুভ উদ্বোধন হয়েছে।
আজ ২৬ মার্চ সকাল ১১ টায় হাসপাতাল কমপ্লেক্সে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও হাসপাতালের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান বাঁশখালী জেনারেল হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলামের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়।
এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শাহ সুফি আলহাজ্ব আল্লামা ইসহাক হুজুর সাহেব ও আলহাজ্ব আল্লামা আবদুল জলিল সাহেব।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সাদুর রশিদ চৌধুরীর সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পার্কভিউ হাসপাতালের পরিচালক ডা. জিয়াউল কাদের, জাফর সাদেক, রঙ্গিয়াঘোনা মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ ইসমাঈল, ইঞ্জিনিয়ার শহিদুল মোস্তফা, বাঁশখালী জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান এস এম আলী নেওয়াজ চৌধুরী ইরান, মোক্তার হোছাইন সিকদার, তমিজ উদ্দিন, সৈয়দ মর্তুজা আলী, আ.ন.ম মহিউদ্দিন, জলদী আধুনিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এস এম শোয়াইবুর রহমান, ডা. মো. রাশেদুল ইসলাম, ডা. মনিরুল হক, ডা. অলি আহমদ, ডা. ইমরান হোসাইন, ডা. আশিকুজ্জামান, ডা. মাশরুবা মোমিনু, ডা. শামিমা খাতুন, ইঞ্জিনিয়ার মাসুদ বিন বজল, আতিকুল রহমান, আবদুল আউয়াল, আবদুর রহিম, ইঞ্জিনিয়ার তারিক মইন, খোরশেদ চৌধুরী প্রমুখ।

BanshkhaliTimes

৫০ শয্যার এই হাসপাতালে উন্নতমানের কেবিন, পুরুষ ওয়ার্ড, মহিলা ওয়ার্ড, শিশু ওয়ার্ড, লেবার রুম, ওটি, অত্যাধুনিক ফিজিওথেরাপি, বিশেষজ্ঞ চেম্বারসহ রয়েছে নিজস্ব এম্বুলেন্স, কেন্টিন ও ফার্মেসি সুবিধা।

সভাপতির বক্তব্যে হাসপাতালের চেয়ারম্যান ও বাঁশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ জহিরুল ইসলাম বলেন- ‘মানবতার সেবা একটি অন্যতম পবিত্র কাজ। চিকিৎসাসেবার মাধ্যমে মানুষকে প্রত্যক্ষভাবে সেবা দেয়ার সুযোগ রয়েছে। আমরা মানুষ হিসেবে মানুষের অন্যতম মৌলিক অধিকারের সুরক্ষা ও একই সাথে কম দামে উন্নতমানের সেবা প্রদানের লক্ষ্যে এই হাসপাতালের যাত্রা শুরু করেছি।’

উল্লেখ্য, প্রায় ৬ বছর আগে নিজস্ব জমিতে এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। শেয়ার হোল্ডার, উদ্যোক্তা ও সংশ্লিষ্ট সবার অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে এটি এখন বাঁশখালীসহ কক্সবাজার জেলার অধিবাসীদেরও বৃহৎ পরিসরে সেবা দেয়ার জন্য প্রস্তুত।
মহান স্বাধীনতা দিবস ও উদ্বোধন উপলক্ষে সকল টেস্টে ৫০% বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.