চাম্বলে গড়ে উঠছে বাঁশখালী জেনারেল হাসপাতাল

বাঁশখালী টাইমস: দক্ষিণ বাঁশখালীর বিশাল জনগোষ্ঠির মাঝে স্বল্পব্যয়ে আধুনিক স্বাস্থ্যসেবা দেয়ার লক্ষ্যে যাত্রা শুরু করতে যাচ্ছে বাঁশখালী জেনারেল হাসপাতাল লিমিটেড।

Prottasha Coaching

অত্যাধুনিক সুবিধাসম্বলিত পাঁচতলা হাসপাতালের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর চলতি মাসেই হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দক্ষিণ বাঁশখালীর প্রাণকেন্দ্র চাম্বল বাজারের সামান্য দক্ষিণে প্রধান সড়ক ঘেঁষে ১৪ গণ্ডার উপর এ হাসপাতালের ভবন নির্মিত হতে যাচ্ছে।

এতে বিশেষজ্ঞ চেম্বার, বহির্বিভাগ, কেবিন, অপারেশন থিয়েটার, ডায়াগনস্টিক ল্যাবসহ যাবতীয় স্বাস্থ্যসেবার ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে হাসপাতালের চেয়ারম্যান ও বাঁশখালী উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুহাম্মদ জহিরুল ইসলাম বাঁশখালী টাইমসকে বলেন- দক্ষিণ বাঁশখালীর জনসাধারণ চিকিৎসা সেবার ক্ষেত্রে তুলনামূলক পিছিয়ে। একজন সংকটাপন্ন রোগীকে উন্নত চিকিৎসার জন্য সুদূর চট্টগ্রাম শহরে নিয়ে যেতে হয়। এ ক্ষেত্রে বাড়ির পাশেই শহরের মানের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই আমাদের সম্মিলিত উদ্যোগ।

হাসপাতাল হচ্ছে জেনে খুশি হয়েছেন স্থানীয়রাও। তাদের চাওয়া- দ্রুত যেন এই হাসপাতাল গড়ে ওঠে। তাদের সাথে কথা বললে তারা জানায়, একজন গর্ভবতী রোগীকে প্রত্যন্ত গ্রাম থেকে শহরে নিয়ে যেতে যেতেই তার অবস্থা সঙ্গিন হয়ে পড়ে। এই হাসপাতাল যত দ্রুত গড়ে উঠবে ততই মঙ্গল হবে আমাদের বাঁশখালীর দক্ষিণের লোকদের।

হাসপাতাল কর্তৃপক্ষের আশা, শুধু দক্ষিণ বাঁশখালী নয়, পার্শ্ববর্তী পেকুয়া উপজেলার লোকজনও যেন এই হাসপাতাল থেকে স্বাস্থ্যসেবা নিতে পারে, সেটাও মাথায় রেখেছে তাঁরা।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.