BanshkhaliTimes

চমেকে স্বেচ্ছাসেবীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: চট্টগ্রাম মেডিকেলে এক অসহায় রোগীকে রক্ত দিতে গিয়ে মেডিকেল কর্মচারীদের হামলার শিকার হয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন রক্তের সন্ধানে বাঁশখালীর প্রতিষ্ঠাতা ও সংবাদকর্মী মোরশেদুল আলম।

গত ১৮ জুলাই দুপুর ১২ টার দিকে এঘটনা ঘটে। জানা যায় সে ব্লাড ডোনেট করতে মেডিকেল গেলে মানুষের লম্বা লাইন দেখতে পায়। কিন্তু রিসিপশনে কর্মচারী নেই। এমতাবস্থায় ব্লাড ব্যাংকের কর্তব্যরত কর্মচারীকে নিজের চেয়ারে না বসার কারণ জানতে চাওয়া এবং ঐদৃশ্য মোবাইলে ধারন করাতে ৭/৮ জনের একটি দল এসে তার উপর হামলা করে। এক পর্যায়ে তার শার্টের কলার ধরে টেনে হেঁচড়ে একটি রুমে আটকিয়ে ছবি ডিলেট করতে বাধ্য করে। পরে সাধারন পাবলিক এবং রক্তদাতা স্বেচ্ছাসেবীরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে রক্তের সন্ধানে বাঁশখালীর সংগঠনের উদ্যোগে ২২ জুলাই প্রবর্তক মোড়ে সংগঠনের কার্যকরী সদস্য শাহরিয়াজ চৌধুরী রাকিবের সঞ্চালনায় ও মাশফিকুর রহমান চৌধুরী মিশকাত এর সভাপতিত্বে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন-বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। এসময় বক্তব্য রাখেন, অত্র সংগঠনের কার্যকরী সদস্য বেলাল চৌধুরী, মডারেটর বোরহান উদ্দিন টিপু, উম্মে আফজানা, কায়সার আলী খান, একুশে ফাউন্ডেশনের পরিচালক শামিম উল্লাহ আদিল, চুনতি ব্লাড ব্যাংকের এডমিন ওমর ফারুক, এহসানুল হক পারভেজ প্রমুখ। এসময় বক্তারা বলেন, রক্ত দিয়ে আমরা মানুষের জীবন বাঁচাতে যাই, আহত হতে নয়। স্বেচ্ছাসেবীর উপর হামলাকারীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। বক্তরা আরো বলেন, এইভাবে যদি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের উপর হামলা হয় তাহলে দেশের স্বেচ্ছাসেবী সংগঠনগুলো ভবিষ্যতে বিলুপ্ত হয়ে যাবে। পরিশেষে বক্তারা যথাযথ ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top