চট্টগ্রাম চেম্বারের নেতৃত্বে বাঁশখালীর তিন কৃতিসন্তান

আরকানুল ইসলাম: ব্যবসায়ীদের অন্যতম শীর্ষ সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে পরিচালক নির্বাচিত হয়েছেন বাঁশখালীর তিন কৃতিসন্তান।

তাদের একজন সাবেক মন্ত্রী ও সাংসদ আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর পুত্র জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর।

গতকাল সোমবার অনুষ্ঠিত সভায় শিপিং সেক্টরে দক্ষ ভূমিকার জন্য জেএন শিপিং এর স্বত্বাধিকারী হিসেবে তিনি এ পদে নির্বাচিত হন।

বাঁশখালী টাইমসের সাথে আলাপকালে তিনি বলেন- “আমার মনোযোগ থাকবে বাঁশখালীর উন্নয়নের প্রতি।” বাঁশখালী অচিরেই শিল্প এলাকা হিসেবে প্রতিষ্ঠা পাবে বলে তাঁর অভিমত ব্যক্ত করেন।

আরেকজন হলেন বাংলাদেশের শিল্পক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে সরকার কর্তৃক ‘সিআইপি’ মর্যাদায় ভূষিত বাঁশখালীর কৃতি সন্তান আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি। তিনিও প্রতিদ্বন্দ্বিতায় চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। তরুণ শিল্পোদ্যোক্তা হিসেবে সততা ও দক্ষতার সাথে তাঁর উত্তরোত্তর ব্যবসায়িক সফলতায় বাঁশখালীবাসী গর্বিত। তিনি একাধারে চট্টগ্রামের প্রথম সারির দৈনিক পূর্বদেশের সম্পাদক, স্মার্ট জিন্সের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাচনে পুনরায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন ব্যাংকিং সেক্টরের কৃতিমুখ কামাল মোস্তফা চৌধুরী।

 

গতকাল সোমবার অনুষ্ঠিত সভায় ব্যাংকিং সেক্টরে দক্ষ ভূমিকার জন্য স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালক হিসেবে তিনি এ পদে নির্বাচিত হন।

গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন- “আমার জন্মস্থান যেহেতু বাঁশখালী, আমি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো যাতে চেম্বার ঘোষিত প্রস্তাবিত অর্থনৈতিক জোন আমার এলাকা বাঁশখালীতে হয়।”

উল্লেখ্য তাঁর বাড়ি বাঁশখালীর গুনাগরী। তিনি ডলমপীর মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতাসহ বিভিন্ন শিক্ষা ও সমাজসেবামূলক কর্মকান্ডে ওতপ্রোতভাবে জড়িত।

 

এই কৃতি শিল্পোদ্যোক্তা, ব্যাংক কর্মকর্তা ও সংস্কৃতিসেবীদের সফলতায় অভিনন্দন জানিয়েছেন বাঁশখালী সাহিত্য পরিষদের আহবায়ক কবি কমরুদ্দিন আহমদ ও সদস্য সচিব আবু ওবাইদা আরাফাত, বাঁশখালী টাইমসের নির্বাহী সম্পাদক কবি আরকানুল ইসলাম, প্রিয় বাঁশখালীর সম্পাদক কাজী শাহরিয়ার, নির্বাহী সম্পাদক এস এম জসীম উদ্দীন ও দৈনিক ডেসটিনির সাংবাদিক শিব্বির আহমদ রানা প্রমুখ।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top