চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদের নেতৃত্বে বাঁশখালীর সন্তান রায়হানুল হক

বাঁশখালী টাইমস: দেশের ঐতিহ্যবাহী আইন শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি হিসেবে নেতৃত্ব দিচ্ছেন বাঁশখালীর সন্তান মোহাম্মদ রায়হানুল হক চৌধুরী।

আইন কলেজের চূড়ান্ত বর্ষের ছাত্র রায়হানুল হক গত ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ছাত্রলীগের মনোনীত প্যানেলের প্রার্থী হিসেবে ভিপি নির্বাচিত হন।

রায়হান স্কুল জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে প্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত। তিনি ২০০৪ সালে চাম্বল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৬ সালে চট্টগ্রাম সরকারী সিটি কলেজ থেকে এইচএসসি এবং পরবর্তীতে চট্টগ্রাম সরকারী সিটি কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। তিনি সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক বাঁশখালী উপজেলা ছাত্রলীগ,
সাবেক বিতর্ক সম্পাদক চট্টগ্রাম আইন কলেজ ছাত্র-সংসদ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক
চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ, সহ-সভাপতি
চ্ট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ ও সর্বশেষ নির্বাচিত ভি.পি হিসেবে চট্টগ্রাম আইন কলেজ ছাত্র-সংসদকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

বাঁশখালী টাইমসের সাথে আলাপকালে ভিপি রায়হান বলেন- আমি চট্টলবীর আ. জ. ম নাছির উদ্দীন এর ”নীতিহীন আদর্শহীন হয়ে বেঁচে থাকার চেয়ে মৃত্যুই শ্রেয়” এই অমীয় বাণীতে শাণিত হয়ে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে সম্পৃক্ত করি।
সারা দেশে ছাত্র রাজনীতিতে নেতৃত্ব নির্বাচনে ছাত্রলীগ কর্মীরা দুধের স্বাদ বারবার ঘোলে মিঠাচ্ছে ঠিক তখনি আশা জাগিয়ে আইন কলেজ ছাত্রলীগ ঠিক সময়ে সম্মেলন ও ছাত্র-সংসদ এর নির্বাচন করে নেতৃত্বের সৃষ্টির ধারবাহিকতা বজায় রেখেছে একজন ছাত্রনেতা থেকে নগর পিতা হওয়া ব্যক্তিত্ব আ জ ম নাছির উদ্দীনের বলিষ্ট দিকনির্দেশনায়।

তিনি আরও বলেন-শুদ্ধ রাজনীতি চর্চার মাধ্যমে দেশের সামগ্রিক সমৃদ্ধি বজায় থাকে। ছাত্ররাজনীতি পড়ালেখার পাশাপাশি প্রতিটি নাগরিকের মধ্যে ন্যায়-নীতি, দেশপ্রেম ও নেতৃত্বের গুণাবলী বিকাশ করে।

চট্টগ্রাম আইন কলেজের সার্বিক প্রসঙ্গে তিনি বলেন- ‘এটি বাংলাদেশের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান যেখানে সাধারণ শিক্ষার্থীদের সরাসরি ভোটে নিয়মিত ছাত্র- সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।’

উল্লেখ্য, রাজনৈতিক সহাবস্থান ও সুষ্টু ধারার রাজনীতি চর্চার ক্ষেত্রে এ প্রতিষ্ঠানের সুনাম রয়েছে সারা দেশে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.