BanshkhaliTimes

চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পীর জন্মদিনে শুভেচ্ছা

BanshkhaliTimes

চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পীর জন্মদিন ২৯ ডিসেম্বর। সাইফুল ইসলাম শিল্পীর জন্ম সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ফুলতলা গ্রামে। তিনি মো. নূরুল ইসলাম ও জাহানারা বেগম দম্পতির তিন ছেলে ও এক মেয়ের মধ্যে বড়।

তিনি পাঠক নিউজ.কম নামে একটি নিউজ পোর্টালের সম্পাদক হিসেবে আছেন। এছাড়া দেশের প্রাচীনতম সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি)র চট্টগ্রাম করসপন্ডেন্ট হিসেবে কর্মরত আছেন গত ৫ বছর ধরে।

সাংবাদিক শিল্পী ১৯৯০ সালে সাংবাদিকতা পেশায় আসেন। তিনি বিভিন্ন গণমাধ্যমে অপরাধ, বন্দর ও আদালত বিটে কাজ করেছেন। দৈনিক দিনকালের সিনিয়র রিপোর্টার, দৈনিক জনতা চট্টগ্রামের স্টাফ রিপোর্টার, শীর্ষ নিউজ ডটকমের সিনিয়র রিপোর্টার ও বৈশাখী টেলিভিশনের শুরুতে সিনিয়র রিপোর্টার পরে চট্টগ্রাম ব্যুরো চিফ হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি সিটিজি নিউজ ডটকমে জয়েন্ট নিউজ এডিটর ও চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বসন্তদূত ও প্রজন্ম সংসদের সদস্য।

যৌথভাবে প্রকাশিত রয়েছে বই ‘কর্ণফুলি’।

সাংবাদিক সাইফুলের স্ত্রীর নাম শাহানুর সুলতানা লুনা। তিনি বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল (ইউসিবি)তে কর্মরত আছেন। এ দম্পতির তিন সন্তান—সামানজা ইসলাম, সামিন ইসলাম ও রোদেলা ইসলাম।

সিনিয়র এ সাংবাদিকের প্রিয় ফুল গোলাপ, রং গোলাপী। অনলাইনে পড়াশোনা ও সন্তানদের সঙ্গ দিয়েই অবসর কাটে। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানান, লেখালেখি ও সাংবাদিকতা ছাড়া আর কোনো পরিকল্পনা নেই।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *