BanshkhaliTimes

‘গুজব ছড়িয়ে গণপিটুনি ফৌজদারি অপরাধ’

BanshkhaliTimesমিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: বাঁশখালী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে (২৭ জুলাই) শনিবার বিকালে ৩ টায় বিদ্যালয়ের হল রুমে শিক্ষিকা উষা রানী শাহার সঞ্চালনায় ও বাঁশখালী থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও বিদ্যালয়ের সভাপতি শ্যামল কান্তি দাশের সভাপতিত্বে সারা দেশের ন্যায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।
প্রধান বক্ত্যা হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহীদুল্লাহ, অত্র বিদ্যালয়ের শিক্ষক অভিভাবক সমিতির সভাপতি নাজিম উদ্দীন কোরাইশী, মা অভিভাবকদের পক্ষে এডভোকেট অসীমা দেবী প্রমূখ।

প্রধান অতিথি মোমেনা আক্তার তার বক্তব্যে বলেন- দেশের প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মা সৃষ্টির লক্ষ্যে সারা দেশে মা সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তার ধারাবাহিকতায় আমাদের বিদ্যালয়ে আজকের এই মা সমাবেশ। তিনি- সমাবেশে আগত মা’দের উদ্দেশে বলেন- মুক্তিযোদ্ধার চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। তিনি আরো বলেন শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়।
দেশে চলমান ছেলে ধরা গুজব সম্পর্কে প্রধান অতিথি বলেন, গণপিটুনি সমাধান নয়, গুজব ছড়িয়ে গণপিটুনি দেওয়া মারাত্মক ফৌজদারি অপরাধ। ইসলাম ধর্মে গুজব সৃষ্টি ও গণপিটুনি হারাম। গণপিটুনিতে যারা যে ভাবেই অংশগ্রহণ করুক না কেন, সবাই সমান অপরাধী। গণপিটুনি হারাম ও সবচেয়ে বড় গোনাহ। এ সম্পর্কে কুরআন ও হাদিসে রয়েছে সুস্পষ্ট রয়েছে।

ওসি মোঃ রেজাউল করিম মজুমদার বলেন, ছেলেধরা গুজব ছড়িয়ে অনেকে শত্রুতা হাসিল করছে। ছেলেধরা আতঙ্ক ছড়িয়ে কেউ কোনো ঘটনা ঘটালে তাৎক্ষণিক পুলিশকে জানানোর জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top