BanshkhaliTimes

গণ্ডামারায় ৫০০ দরিদ্র পরিবারকে খাবার দেবে ইউনিয়ন ছাত্র পরিষদ

রহিম আব্দুর: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধে গণ-সচেতনতামূলক কাজ এবং ইউনিয়নের দুস্থ, অসহায় ও দরিদ্র পরিবারগুলোকে খাদ্য সামগ্রী বিতরণের এক মহৎ উদ্যোগ নিয়েছে পশ্চিম বাঁশখালী গণ্ডামারা ছাত্রসংগঠন।

করোনাভাইরাস বিস্তার রোধে সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে সরকার একপ্রকার লকএকপ্রকার ফেলে। ফলে কর্মহীন হয়ে পড়ে সাধারণ মানুষ। দিনমজুর, গরিব, অসহায় মানুষগুলোর মধ্যে আর্থিক সংকট দেখা দেয়।

একথা বিবেচনা করে অসহায় ও গরিবদের মাঝে মাস্ক, সাবান ও খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে তরুণ এ ছাত্রসংগঠন। ছাত্রসংগঠক রিয়াদুল ইসলাম জানান, অনেক পরিবারে খোঁজ নিয়ে জানা গেছে, তাদের ঘরে ঠিক মতো রান্না হচ্ছে না, অনেকেই অবার এক বেলা খেয়ে কোন রকম দিনাতিপাত করছে। তাই আমাদের “গণ্ডামারা ছাত্রসংগঠন” এর পক্ষ থেকে তাদের পাশে দাঁড়ানোর এই ক্ষুদ্র উদ্যোগ।

ছাত্র সংগঠনের সদস্য আনিছুর রহমান বলেন, গণ্ডামারা ইউনিয়নের প্রায় ৭০% মানুষ দরিদ্র, হোম কোয়ারেন্টাইনের কারণে অনেকে ঘরের বাহির হতে পারছে না, পারছে না কোন কাজ- কর্ম করতে, ফলে না খেয়ে থাকতে হচ্ছে গরির-অসহায়দের। তাই আমরা মনে করি, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।

তাদের এই উদ্যোগের অর্থের উৎস কোথায় থেকে জানতে চাইলে, ছাত্রসংগঠক আরকানুল ইসলাম বলেন, ”আমরা ছাত্ররা ইতিমধ্যে চাঁদা সংগ্রহ শুরু করছি। এছাড়াও চেয়ারম্যান, মেম্বার ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উৎসাহ দেয়ার পাশাপাশি অার্থিক সহায়তার কথাও দেন”। এছাড়াও ছাত্র সংগঠনটি জানান, আগামী সপ্তাহের প্রথম দিকে গণ্ডামারা ইউনিয়নের প্রায় ৫০০টি গরিব ও অসহায় পরিবারের মাঝে মাস্ক, সাবান ও খাদ্য সামগ্রী বিতরণ শুরু করবে।

একই সাথে করোনা রোধে মাস্ক ব্যবহার, হাত ধোয়া, পরিষ্কার-পরিচ্ছন্নতা, সামাজিক দূরত্ব বজায়সহ জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান ছাত্র সংগঠনটি। এমন মহামারী পরিস্থিতিতে ছাত্রদের এমন উদ্যোগকে প্রশংসা করছেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। একই সাথে তাদের কার্যক্রমে স্ব-ইচ্ছায় যোগ দিচ্ছে অনেক তরুণ।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top