খাসমহলে হাজী আবদুল গণি চৌধুরী জামে মসজিদের শুভ উদ্বোধন

BanshkhaliTimes

বাঁশখালী টাইমস: গুনাগরীর খাসমহলস্থ এ. গণি প্লাজায় অবস্থিত হাজ্বী আবদুল গণি চৌধুরী জামে মসজিদের শুভ উদ্বোধন গতকাল ২৪ জুলাই ২০২০ ইং রোজ জুমাবার পবিত্র জুমার নামাজ আদায়ের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

প্রায় ২০০০ মুসল্লী একসাথে এই মসজিদের প্রথম জুমার নামাজ আদায় করেন। প্রাক্তন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী জনাব জাফরুল ইসলাম চৌধুরী, ৫ নং কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম সাহদাত আলমসহ অন্যান্য বিশেষ ব্যক্তিবর্গ নামাজে শরিক হন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মসজিদের প্রতিষ্ঠাতা মরহুম হাজ্বী আবদুল গণি চৌধুরীর পরিবারের মেঝ পুত্র ও কনিষ্ঠ পুত্র আলহাজ্ব আজিম উদ্দৌল্লাহ চৌধুরী ও আলহাজ্ব রহিম উদ্দৌল্লাহ চৌধুরী, ৫ নং কালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ন ম শাহাদত আলম।

পবিত্র জুমার নামাজের পর মিলাদ মাহফিল ও মোনাজাতে মসজিদের প্রতিষ্ঠাতা মরহুম হাজ্বী আবদুল গণি চৌধুরীর জন্য বিশেষ দোয়া প্রার্থনা করা হয়।
মোতয়াল্লী ও প্রতিষ্ঠাতা পরিবারের পক্ষ থেকে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, বাঁশখালী থানার বিশিষ্ট সমাজসেবক মরহুম হাজ্বী আবদুল গণি চৌধুরী তাঁর জীবদ্দশায় খাসমহল বাজারে একটি মসজিদের গোড়াপত্তন করেন ১৯৪৮ সালে। মসজিদ সংলগ্ন পুকুর জনসাধারণের ব্যবহারের জন্য ঘাট, টয়লেট ও মুসাফির খানার ব্যবস্থা করেন। ভবিষ্যতে মসজিদের সম্প্রসারণের কথা কথা চিন্তা করে খাসমহলের প্রাণকেন্দ্রের মূল্যবান জায়গা মসজিদের নামে ওয়াকফ্ করেন। পরবর্তীতে তাঁর উত্তরসূরীদের প্রচেষ্টায় প্রায় ৮০০ জন মুসল্লী ধারণক্ষমতা সম্পন্ন মসজিদ ও সংলগ্ন এ. গণি প্লাজা প্রতিষ্ঠিত হয়।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.