কয়লা বিদ্যুৎ প্রকল্পে জমি দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

মিজান বিন তাহের: কয়লা বিদ্যুৎ প্রকল্পে জমি জবর দখলের অভিযোগে ভুমি মালিকদের এক প্রতিবাদ সভা গত ১৬ অক্টোবর (সোমবার) দুপুর ১ টার দিকে কয়লা বিদ্যুৎ প্রকল্প ইউনিট-২ আলোকদিয়া এর নির্ধারিত জায়গা অনুষ্ঠিত হয়।

ঐতিহ্যবাহী পশ্চিম বড়ঘোনা এলাকার জমিদার বাড়ির ভুমি মালিক গন্ডামারা বড়ঘোনা ইউনিয়ন অাওয়ামীলীগের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও রুবেল উদ্দীন চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে ভুমি মালিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, গন্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কুতুব উদ্দিন চৌধুরী, জামাল উদ্দিন চৌধুরী, অাতিক চৌধুরী, অালী হায়দার চৌধুরী অাসিফ, দিনার উদ্দিন চৌধুরী সহ অনেক।

বিক্ষোভ সমাবেশের ব্যানারে উল্লেখ করা হয়, ‘এলাকার জনগণের ন্যায্য দাবী আদায় এবং অবিক্রিত জায়গা ও পেটান আলী চৌধুরী, মকবুল আলী চৌধুরী ওয়াকফ্ স্টেট এর জায়গায় মাটি ভরাট ও অবৈধ জবর দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, অামাদের এলাকার সার্বিক উন্নয়ন, এলাকার গরীব-দুঃখী-মেহনতি মানুষের কর্মসংস্থানের প্রতিশ্রুতি, এলাকায় কলেজ-বিশ্ববিদ্যালয়-মেডিকেল প্রতিষ্ঠার প্রতিশ্রুতিতে অামরা নিজেদের বাপ-দাদার পৈতৃক জমি বিক্রয় করে কয়লা বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে প্রথম থেকেই সহযোগিতা করে এসেছিলাম। কিন্তু এখন এই অবিচার চোখবুজে সহ্য করার মতো নয়।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top