BanshkhaliTimes

এডভোকেট সুলতানুল কবির চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

BanshkhaliTimes

তাফহীমুল ইসলাম: বাঁশখালী থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য এডভোকেট সুলতানুল কবির চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারিবারিকভাবে খতমে কুরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মরহুম এডভোকেট সুলতানুল কবির চৌধুরী জীবদ্দশায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও প্রেসিডিয়াম সদস্য ছিলেন। একাত্তরের রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা বাঁশখালী থেকে ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্যও নির্বাচিত হয়েছিলেন। তিনি মুক্তিযোদ্ধা থেকে শুরু করে পরবর্তী সব আন্দোলন, সংগ্রামে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছেন। ১৯৭১ সালে যুদ্ধের সময় পাহাড়তলী অপারেশনে আহত হয়ে জীবন ঝুঁকির মধ্যেও পড়েন এককালের তুঁখোড় এই ছাত্রনেতা। বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে গিয়েও তাঁকে চরম নির্যাতনের শিকার হতে হয়। সুলতানুল কবির চৌধুরী মৃত্যুপূর্ব চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

উল্লেখ্য- এডভোকেট সুলতানুল কবির চৌধুরী ২০১৪ সালের ৩০শে জুন ভোর ৪টা ১৫ মিনিটে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে ইন্তেকাল করেন। পরে বাঁশখালী আলাওল কলেজ ও ঐতিহাসিক চট্টগ্রাম লালদীঘি ময়দানে দুই দফা জানাযা শেষে তাঁকে নগরীর গরীবুল্লাহ শাহ’র মাজারস্থ কবরস্থানে দাফন করা হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.