BanshkhaliTimes

‘আলোকিত দক্ষিণ বরুমচড়া’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

BanshkhaliTimes

“বাঁচাতে মানব প্রাণ, স্বেচ্ছায় করবো রক্ত দান”- এই স্লোগানকে সামনে রেখে বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের অন্তর্গত ৬নং দক্ষিণ বরুমচড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে(০১) এ প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি বাস্তবায়ন করেছে “আলোকিত দক্ষিণ বরুমচড়া” নামক সামাজিক সংগঠন। রবিবার ৭ই আগষ্ট সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী চলে।

BanshkhaliTimes

উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সবিতা দাশ চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাবৃন্দ ও সাউদার্ন মেডিকেল কলেজের ছাত্র মোঃ আব্দুল্লাহ আল মোবারক। কর্মসূচীতে উপস্থিত হয়ে সহযোগিতা করেন ‘আলোকিত দক্ষিণ বরুমচড়া’ সংগঠনের সদস্য মুহাম্মদ আকতার হোসেন, মুছা কলিমুল্লাহ, ছাল ছাবিল ই এম, রাশেদ মাহমুদ, শাহাদাত হোসেন, রাশেল মাহমুদ, মোঃজিহাদ, মিনহাজ উদ্দীন, রফিক উদ্দীন, অমিত, রনি ও প্রমুখ।

প্রধান অতিথি বলেন, “বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইউনিক আইডি করার জন্য শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় করতে হচ্ছে। গ্রামে ডায়াগনস্টিক সেন্টারের অপর্যাপ্ততা এবং অনেক গরীব শিক্ষার্থী আর্থিক সমস্যার কারণে রক্তের গ্রুপ নির্ণয়ে হিমশিম খাচ্ছে। এ জন্য বিদ্যালয়ের পক্ষ থেকে আমরা আলোকিত দক্ষিণ বরুমচড়া সংগঠনকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী আয়োজন করার প্রস্তাব দিই। সংগঠনের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এ প্রস্তাব সাদরে গ্রহন করেন উক্ত সংগঠনের পরিচালনা পর্ষদ। সংগঠনের সদস্যগণ অত্যন্ত দক্ষতা ও সুশৃঙ্খলার সাথে এ কর্মসূচী সফলভাবে সম্পন্ন করেন। আমি বিদ্যালয় এবং অভিভাবকদের পক্ষ থেকে এই সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জানাই।”

প্রেস বিজ্ঞপ্তি

Spread the love

Leave a Comment

Your email address will not be published.