আদালতের নির্দেশে এক যুগ পর বসতভিটা ফিরে পেলেন জলদীর শান্তি রাণী দাশ

মুহাম্মদ মিজান বিন তাহের: বাঁশখালী পৌরসভার অন্তর্গত উত্তর জলদী ৬নং ওয়ার্ডের কেবল কৃষ্ণ মহাজন পাড়ার এলাকায় দীর্ঘ ১২ বছর আদালতে মামলা পরিচালনার পর অবশেষে আদালতের নির্দেশে বসত ভিটা পিরে পেলেন বিধবা শান্তি রাণী দাশ।

জানা গেছে, দীর্ঘ ১২ বছর মামলার শুনানি শেষে চট্টগ্রাম জজ কোর্টের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুল কবিরের নির্দেশে গত বুধবার বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল হক মৃদুল ও বাঁশখালী থানা পুলিশের সহায়তায় স্থানীয় কাউন্সিলর, মান্যগণ্য শত শত জনতার উপস্থিতিতে শান্তি রাণী দাশকে তার জায়গা দখলে বুঝিয়ে দেন।

দীর্ঘ ১২ বছর পর নিজ জায়গা ফিরে পাওয়া বিধবা শান্তি রাণী দাশ বলেন, আজ থেকে প্রায় ১৪-১৫ বছর পূর্বে আমার স্বামীর বসতভিটা স্থানীয় কিছু লোক ভোগ দখলে নেন। পরবর্তীতে আমি ২০০৫ সালে বাঁশখালী আদালতে মামলা করি। সেই মামলা ১২ বছর পর্যন্ত পরিচালনা করার পর অবশেষ আমার বসত ভিটা আমাকে ফিরিয়ে দেয় আদালত। আমার বেদখলে থাকা জায়গা পুনরায় আমাকে ফিরিয়ে দেওয়ায় আজ আমি কৃতজ্ঞ আনন্দিত।

এ ব্যাপারে বাঁশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল হক মৃদুল বলেন, ‘আদালতের নির্দেশে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে প্রকৃত জায়গার মালিককে জায়গাটি বুঝিয়ে দেওয়া হয়েছে। আমরা আদালতের নির্দেশে শান্তি রাণী দাশকে পুণরায় তার জায়গা ফিরিয়ে দিয়েছি।

এদিকে দীর্ঘ ১২ বছর পর আইনি লড়াই শেষে আদালতের নির্দেশে পুনরায় জায়গা ফিরিয়ে পাওয়ায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *