আওয়ামী চেতনার প্রাণপুরুষ মৌলভী সৈয়দ ইতিহাসের অমর অধ্যায়: সাবেক চবি ভিসি

বাঁশখালী টাইমস: “বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লড়াকু সৈনিক মৌলভী সৈয়দ ছিলেন আওয়ামী চেতনার প্রাণপুরুষ। ইতিহাসের অমর অধ্যায়। দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধে শামিল হয়েছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে প্রথম প্রতিবাদের ডাক দেন এবং শেষ পর্যন্ত শহীদ হয়ে চূড়ান্ত ত্যাগের নজির স্থাপন করেছেন”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার প্রথম প্রতিবাদকারী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, গেরিলা কমান্ডো প্রধান (চট্টগ্রাম), বিপ্লবী শহীদ মৌলভী সৈয়দের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঁশখালীতে আয়োজিত এক স্মরণ সভায় উপরোক্ত কথাগুলো বলেন আমন্ত্রিত অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ।

এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ও দৈনিক পূর্বদেশ সম্পাদক আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি, মৌলভী সৈয়দের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফ, চট্টগ্রাম আইন কলেজের ভিপি রায়হানুল হক চৌধুরীসহ জেলা ও থানা পর্যায়ের আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে মুজিবুর রহমান সিআইপি বলেন- “শহীদ মৌলভী সৈয়দ আহমদ বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার শেঁকড়তুল্য ব্যক্তিত্ব, প্রেরণার বাতিঘর। তিনি শুধু বাঁশখালীর গর্ব নন, সারা দেশের জন্য তিনি অনুকরণীয় ব্যক্তিত্ব”

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.