শীর্ষসংবাদ

আওয়ামীলীগ সরকার মাদ্রাসার উন্নয়নে আন্তরিক: গন্ডামারায় এমপি মোস্তাফিজুর রহমান

মুহাম্মদ মিজান বিন তাহের: বাঁশখালী উপজেলার পশ্চিম বাঁশখালী গন্ডামারা রহমানিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায় ২ দিনব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ),বার্ষিকী সভা ও গৌরবময় শতবর্ষ উৎযাপন উপলক্ষে ২য় দিন রবিবার (১৫ মার্চ) ২০২০ ইং সমাপনী অনুষ্টান বিকেলে মাদ্রাসা প্রঙ্গনে অনুষ্টিত হয়।

মাদ্রাসার সহকারী শিক্ষক মাষ্টার আব্দুল আজিজের সঞ্চালনায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আহমদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন,চট্টগ্রাম -১৬ বাঁশখালী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ রেজাউল করিম মজুমদার, বাঁশখালী যুবলীগের সভাপতি ও বাহারচড়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম,সাবেক অধ্যক্ষ মাওলানা হাসান ফারুকী, গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাষ্টার শামশুল আলম, সাধারন সম্পাদক শিহাবুল হক সিকদার,মাদ্রাসা গভর্নিং বোর্ডের সহ সভাপতি মাওঃ বশির আহমদ,প্রাক্তন ছাত্র পরিষদ ও শতবর্ষ উৎযাপন কমিটির সভাপতি মাওঃ ফেরদৌস আলম চৌধুরী, সাধারন সম্পাদক মাওলানা ওবাইদুর রহমান,পরিচালনা পরিষদের সদস্য আবু আহমদ,গন্ডামারা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রবিউল আলম রবি,উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ শওকত প্রমূখ।

Related Post

প্রধান অতিথির বক্ত্যবে এমপি মোস্তাফিজ বলেন, ইসলামের খেদমত করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। মাদরাসা শিক্ষাকে গুরুত্ব দিয়ে শেখ হাসিনা ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। প্রত্যেক উপজেলায় মডেল মসজিদ নির্মান হচ্ছে। সরকার কওমী মাদরাসার ১ হাজার ও আলীয়া মাদরাসার ১ হাজার শিক্ষার্থীকে চাকুরী দিয়েছেন। আওয়ামীলীগ সরকারের আমলে ধর্মের কোন ক্ষতি হয় না। বর্তমান সরকার ধর্মবান্ধব সরকার।
এ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা সব দিক দিয়ে এগিয়ে রয়েছে।
তিনি নারী শিক্ষার্থীদেন উদ্দ্যোশে বলেন,নারীকে পিছনে রেখে সমাজের উন্নয়ন সম্ভব নয়। তাই সমাজের প্রতিটি স্তরে নারীকে অগ্রাধিকার দিতে হবে এবং নারীর উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বর্তমান সরকার নারীদের উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে নারী সমাজকে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার প্রক্রিয়া সৃষ্টি করেছে।
তিনি আরো বলেন,আওয়ামীলীগ সরকারের আমলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে।শুধু তাই নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের রাস্তা-ঘাট এর উন্নয়ন করছে না। কিভাবে দেশের বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা যায় সে দিকে সচেষ্ট রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ যত দিন থাকবে ততদিন বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে থাকবে। বিশ্বের দরবারে বাংলাদেশ এখন উন্নয়ন শীল রাষ্ট হিসেবে পরিচত লাভ করেছে। এই মাদ্রাসার উন্নয়নে আমি সব সময় সুনজরে দেখব এবং সবার্তক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
তিনি সকলের কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

 

Recent Posts

  • সংগঠন সংবাদ

সিআরবিতে দিনব্যাপী বই বিনিময় উৎসব কাল

রাজধানী ঢাকায় সফল আয়োজন শেষে বই বিনিময় উৎসব এবার বন্দরনগরী চট্টগ্রামে। বইবন্ধু’র আয়োজনে শুক্রবার (২২…

2 hours ago
  • সারা বাঁশখালী

বাঁশখালীতে প্রবারণা পূর্ণিমা উদযাপিত

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: সারা দেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতে প্রবারণা পূর্ণিমা ব্যাপক উৎসাহ…

1 day ago
  • শীর্ষসংবাদ

বাঁশখালীতে বিরোধের জের ধরে সংঘর্ষে নিহত ১, আহত ৪

মুহাম্মদ মিজান বিন তাহের, টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার দক্ষিন জলদী মনছুরিয়া বাজার এলাকায় পারিবারিক জায়গা…

1 day ago
  • সারা বাঁশখালী

পুঁইছড়িতে পুকুরে ডুবে মা-ছেলের মর্মান্তিক মৃত্যু

মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছুড়ি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পন্ডিত কাটা…

1 day ago
  • আলোর কথা

অন্যের অধিকারের প্রতি উদাসীনতা ও সামাজিক বিশৃঙ্খলা

অন্যের অধিকারের প্রতি উদাসীনতা ও সামাজিক বিশৃঙ্খলা পুরুষে পুরুষে দাবি 'এই গৃহ আমার'/ অন্তরীক্ষে হাসে,…

3 days ago
  • শীর্ষসংবাদ

বাঁশখালীতে শেখ রাসেল দিবস উদযাপন

"শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস" এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে…

3 days ago