অানোয়ারায় পুলিশের বাঁধায় বিএনপির সমাবেশ পণ্ড

অানোয়ারায় পুলিশের বাঁধায় বিএনপির সমাবেশ পন্ড, নেতারা বলল স্বৈরাচারের বহিঃপ্রকাশ
অানোয়ারা প্রতিনিধি:
আনোয়ারা উপজেলা বিএনপির মতবিনিময় সভা পন্ড করে দিয়েছে পুলিশ। এসময় তারা ৪ ফ্লাটুন পুলিশ নিয়ে সমাবেশ বন্ধ করার জন্য উপরের নির্দেশ অাছে বলে সমাবেশ বন্ধ করে দেন। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক মন্ত্রী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, অানোয়ারা অাসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী অালহাজ্ব মোস্তাফিজুর রহমান, উপজেলা বিএনপিরর সভাপতি মোশারফ হোসেন, সাধারন সম্পাদক ভিপি মোজাম্মেল হক।
জানা যায়, অানোয়ারা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় পরবর্তী করনীয় শীর্ষক মতবিনিময় সভা হাজীগাঁও কটনমিলস্থ মোস্তাফিজুর রহমানের বাড়িতে অায়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, প্রধান অতিথি মঞ্চে অাসন গ্রহন করার পর অানোয়ারা থানার এসঅাই সুজন কুমার দে এসে অনুমতিবিহীন সমাবেশ করা যাবে না করে সমাবেশ বন্ধ করার নির্দেশ, এসময় বিএনপি নেতাদের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এসময় প্রধান অতিথি জাফরুল ইসলাম চৌধুরী, প্রধান বক্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন দাড়িয়ে উপস্থিত নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে সমাবেশস্থল ত্যাগ করার অাহবান জানিয়ে সমাবেশ শেষ করেন।
এসময় অানোয়ারা উপজেলা বিএনপির সভাপতি মোশারফ হোসেন, সাধারন সম্পাদক ভিপি মোজাম্মেল হক, দক্ষিণ জেলা বিএনপির প্রবাসী কল্যান সম্পাদক মেজবাহ উদ্দিন জাহেদ, মুক্তিযোদ্ধা সম্পাদক মোস্তাফিজুর রহমান, ক্রীড়া সম্পাদক শওকত ওসমান, অানোয়ারা উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি সালাহউদ্দীন সুমন, সাধারন সম্পাদক নঈম উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলনেতা আবু তৈয়ব চৌধুরী, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাখাওত হোসেন সাহেদ, ক্রীড়া সম্পাদক অামির উদ্দীন পেয়ারু, অানোয়ারা উপজেলা ছাত্রদলের অাহবায়ক মো. শাহজাহান, সিনিয়র যুগ্ম অাহবায়ক নাছির উদ্দিন, হান্নান রহিম, এম রহিম শাহ, মো. সালাহউদ্দীন, ইমরান এমি, অালমগীর খান, মো. মুছা, হেলাল উদ্দিন, তোহিদুল ইসলাম, অাহমদ নুর প্রমুখ উপস্থিত ছিলেন।
জানতে চাইলে বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান বলেন, অামার বাড়িতে অানোয়ারা উপজেলা বিএনপির উদ্যোগে মতবিনিময় সভার অায়োজন করা হয়েছিল, পুলিশ উচ্চ পর্যায়ের নির্দেশে অামাদের শান্তিপূর্ণ সভায় বন্ধ করে দিয়েছে। এ থেকে বোঝা যায় সরকার কতটা বিএনপিকে ভয় পায়, তারা ঘরোয়া সভাও নিষিদ্ধ করে দেশের গণতন্ত্র কে গলাটিপে হত্যা করেছে, অামরা এর ত্বীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, কোন স্বৈরাচার সরকার বেশিদিন টিকতে পারেনি, এ সরকারও পারবে না, জনগণই এ সরকারকে টেনে নামাবে।
এ ব্যাপারে অানোয়ারা থানার এসঅাই সুজন কুমার দে বলেন, বিনাঅনুমতিতে সভা করায় সভা বন্ধ করা হয়েছে উপরের নির্দেশে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top