BanshkhaliTimes

অস্বাস্থ্যকর পরিবেশের দায়ে বাঁশখালীর ৭ হোটেলকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

BanshkhaliTimes

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন করায় ৭ টি হোটেল-রেস্টুরেন্টের কর্তৃপক্ষকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯/৪১ ধারা ও হোটেল রেস্তোরাঁ ২০১৪ এর ৩৪ ধারা মোতাবেক ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ১৭ আগস্ট দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান অভিযান চালিয়ে এ জরিমানা করেন।
এই সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, পরিবেশন, পঁচা ও মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশনের নিমিত্ত সংরক্ষণ, নর্দমার পাশে রান্না ঘর স্থাপন, পোড়া তৈল ব্যবহার এবং লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও হোটেল-রেস্তোরা আইন ২০১৪ এর বিভিন্ন ধারায় উপজেলার হোটেল নিউ সাফরানকে ২৫ হাজার টাকা, হোটেল রয়েল মালঞ্চকে ২০ হাজার, ইয়েলো ক্যাপসিকামকে ১৫ হাজার, চাম্বল আদিবা ভাত ঘর এন্ড বিরানী হাউসকে ২০ হাজার টাকা, পুঁইছুড়ি হোটেল নিউ ধান সিঁড়িকে ১৫ হাজার, বাবলা হোটেলকে ১৫ হাজার, কামাল হোটেলকে ৫ হাজার টাকা এবং চাম্বল বাজার তাসফিয়া ইলেকট্রনিকস দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাইরে চাকচিক্য সাজিয়ে ভেতরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার পরিবেশন হচ্ছিল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে ৭টি হোটেল-রেস্টুরেন্ট ও একটি অবৈধ গ্যাস সিলিন্ডার মজুদ রাখায় এক ইলেকট্রনিকস দোকানকে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের অপরাধে ভোক্তা অধিকার আইনে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published.