অসহায় ও ভূমিহীন সনাতন ধর্মালম্বীদেরকে খানখানাবাদ ইউনিয়ন চেয়ারম্যানের খাদ্য সামগ্রী উপহার

মুহাম্মদ শাহেদ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও নোভেল করোনায় লকডাউন থাকা ক্ষতিগ্রস্থ মৎস্যজীবী ও সনাতন ধর্মালম্বীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জনাব বদরুদ্দীন চৌধুরী।

চট্টগ্রামের বাঁশখালী থানাধীন ৩নং খানখানাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসের আতংকে থাকা দিনমজুর, কৃষক ও হতদরিদ্র অসচ্ছল পরিবারের মধ্যে ঘরে ঘরে গিয়ে মানবিক তহবিল থেকে চাল, ডাল, তেল, সাবান, পিয়াজ ইত্যাদি উপহার হিসাবে প্রদান করে আসছেন।

কিন্তু পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় ব্যক্তির মোবাইল ফোনে জানতে পারেন অত্র এলাকায় সবচেয়ে অসহায় ও খেটে খাওয়া হতদরিদ্র পরিবার অত্র খানখানাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের অবস্থিত সনাতন ধর্মলম্বীর জেলে পাড়ার এই জনসাধারন। অত্র জেলে পাড়ায় ১০৭টিরও বেশি পরিবার এবং ৫০০ শত এর বেশি লোকজনের বসবাস। তাই তিনি তাদের দূর্দশার কথা বিবেচনা করে যাতে একটি পরিবারও অনহারে না থাকে তজ্জন্য পুনরায় মৎস্য ভাতা প্রদান ও নিজস্ব তহবিল থেকে এই খাদ্য সামগ্রী তাদের ঘরে ঘরে পৌছে দেওয়ার ব্যবস্থা করেন।

BanshkhaliTimes

এ ব্যাপারে খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জনাব বদরুদ্দীন চৌধুরী মোবাইল ফোনে জানান যে, মহামারি করোনা আতংকে বিশ্ব সহ আমাদের দেশেও প্রান্তিক জনগোষ্ঠিসহ মধ্যবিত্ত পরিবারে অভাব অনটন দেখা দিয়েছে। তাই যাতে তারা এই সংকট মুহুর্তে ঘর থেকে বের না হয় সেই জন্যই স্থানীয় ওয়ার্ড মেম্বার, মহিলা মেম্বার, ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামীলীগের নেতৃবৃন্দের সহায়তায় উক্ত খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌছে দেন।

বদরুদ্দীন চৌধুরী আরো বলেন, “নোভেল করোনার কারণে হিন্দু-মুসলিম ও নিম্ন আয়ের মানুষ যাতে খাবারের অভাবে ঘর থেকে বের না হয় তজ্জন্য তাদের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য পৌঁছে দিতে তার এই উদ্যেগ।”

এই সময় উপস্থিত ছিলেন মেম্বার ইসমাইল, মহিলা মেম্বার পারভিন আক্তার, ইফতেখার কায়েম, রাকিবুল ইসলাম, এম এম ফরহাদ রেজা, হানিফ মুহাম্মদ ফরহাদ, এহসানুল হক প্রমূখ।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.