অতিরিক্ত সচিব হলেন বাঁশখালীর সন্তান বাবু দীপক চক্রবর্ত্তী

মু. মিজান বিন তাহের, বাঁশখালী টাইমস: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে যোগদান করেছেন চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার কৃতিসন্তান বাবু দীপক চক্রবর্ত্তী। সম্প্রতি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

Related Post

বাবু দীপক চক্রবর্ত্তী চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পৌরসদরের ৬ নং ওয়ার্ডের স্বর্গীয় হিমাংশু বিমল চক্রবর্ত্তী ও মাতা সংযুক্তা চক্রবর্ত্তীর ছেলে। ৪ ভাই ১ বোনের মধ্যে সবার বড় দীপক চক্রবর্ত্তী। তিনি ১৯৭৮ সালে বাণীগ্রাম সাধনপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে চট্টগ্রাম কলেজ ও পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদবিদ্যা বিভাগে ভর্তি হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিদ্যা বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। বিএসসি (অনার্স) এবং প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করে এমএসসি ডিগ্রী (১৭তম ব্যাচ) লাভ করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১৯৮৭ সালে চ্যান্সেলর পদক লাভ করেন। পরবর্তীতে এলএলবি ডিগ্রী অর্জন করে বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক পদে যোগদান করে সিলেটে কর্মজীবন শুরু করেন। ১৯৮৯ সালে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে (৮ম ব্যাচ) পটুয়াখালীতে সহকারী কমিশনার পদে যোগদান করেন। পর্যায়ক্রমে কুমিল্লা (ম্যাজিস্ট্রেট), কক্সবাজার (ম্যাজিস্ট্রেট), রাঙ্গামাটি (আরডিসি), শেরপুরের শ্রীবরদী (ইউএনও), বান্দরবন সদর (ইউএনও) ও নোয়াখালীতে (এডিসি) পদসহ গুরুত্বপূর্ণ পদে কর্মময় জীবন অতিবাহিত করেন। স্থানীয় সরকার,সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে যোগদানের পূর্বে তিনি স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের
সচিব, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূ্র্ণ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
কর্মজীবনে উচ্চতর প্রশিক্ষণের জন্য তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, অষ্ট্রেলিয়া, জাপানসহ বিভিন্ন দেশ সফর করেন।
ব্যাক্তিগত জীবনে (এমবিবিএস অধ্যয়নরত) এক কন্যা সন্তানের জনক বাবু দীপক চক্রবর্ত্তী। তাঁর সহধর্মিনী ডাঃ রুমা ভট্টাচার্য এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কর্মরত রয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তিনি গত বৃহস্পতিবার (২ জুলাই) অতিরিক্ত সচিব পদে স্থানীয় সরকার সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে যোগদান করেন।

Recent Posts

  • সারা বাঁশখালী

বাঁশখালীতে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম নিয়ে অবহিতকরণ সভা

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- আসন্ন ইউনিয়ন পর্যায়ে করোনা টিকাদান কার্যক্রম সাফল্য মন্ডিত করার লক্ষ্যে বাঁশখালীতে এক…

18 hours ago
  • সারা বাঁশখালী

বঙ্গোপসাগরে বাঁশখালীর জেলে খুন, লাশ গুমের অভিযোগ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বঙ্গোপসাগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আনোয়ারা উপজেলার জেলেদের হামলায় বাঁশখালীর একজন নিহত…

1 day ago
  • সারা বাঁশখালী

শিক্ষকতা ও গবেষণায় আলো ছড়াচ্ছেন বাঁশখালীর সন্তান ড. নাছির

শাহেদুল ইসলাম, বাঁশখালী টাইমস: চট্টগ্রামের বাঁশখালী উপজেলা অসংখ্য গুণীজনের পদচারণায় মুখরিত। এই মাটিতে জন্মগ্রহণ করে…

2 days ago
  • শীর্ষসংবাদ

বৈলছড়ির ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ

তাফহীমুল ইসলাম, বাঁশখালী- বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের ৫৮ জেলে পরিবারে ৩০ কেজি করে চাল বিতরণ করা…

2 days ago
  • সারা বাঁশখালী

বাঁশখালী টাইমসের ‘ক্যান্সার সচেতনতা বিষয়ক’ ওয়েবিনার ৪ আগস্ট

বাংলাদেশের খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ ও গবেষকদের অংশগ্রহণে ক্যান্সার সচেতনতা বিষয়ক ওয়েবিনার আগামী ৪ আগস্ট বুধবার…

3 days ago
  • সংগঠন সংবাদ

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

চট্টগ্রাম নাগরিক ফোরামের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ৩১ জুলাই শনিবার রাতে এক ভার্চুয়াল আলোচনা সভা…

3 days ago