বাঁশখালীতে সুচিন্তার জঙ্গিবাদ বিরোধী সমাবেশ অনু্ষ্ঠিত

তাফহীমুল ইসলাম- সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে বাঁশখালীর বৈলছড়ীস্থ হামেদিয়া রহিমা আলীয়া মাদরাসায় জঙ্গী বিরুধী আলেম-ওলামা ও ছাত্র সমাবেশ আজ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন- মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাহাবুবুল ইসলাম চৌধুরী টুকু, প্রধান অতিথি হিসেবে- সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এডভোকেট জিনাত চৌধুরী সোহানা, বিশেষ অতিথি হিসেবে- যুগ্ন-সমন্বয়ক আমান উল্লাহ, বাঁশখালী থানার ওসি সালাহউদ্দীন হীরা, ইউএনও প্রতিনিধি মুহাম্মদ আলমগীর, সরল ইউনিয়নের চেয়ারম্যান রশিদ আহমদ, মাদরাসার অধ্যক্ষ জমির উদ্দীন নেছারী, স্থানীয় প্যানেল চেয়ারম্যান নুর মুহাম্মদ জামাল উদ্দীন, মহিলা মেম্বার নুরতাজ বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন- কলেজ, ভার্সিটির শিক্ষার্থীদের দ্বারা জঙ্গিবাদী কর্মকান্ড সংঘটিত হলেও তার দায় মাদরাসা শিক্ষার্থীদের উপর জোরপূর্বক চাপিয়ে দেয়া হচ্ছে। যেটি অত্যন্ত দুঃখজনক। মাদরাসা শিক্ষার্থীদের এদিকে খেয়াল রাখতে হবে যাতে করে কোন মাদরাসা শিক্ষার্থী জঙ্গিবাদী কর্মকান্ডে যুক্ত হতে পারে।

বক্তারা আরো বলেন- আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। যারা জিহাদের নাম দিয়ে জঙ্গিবাদী কর্মকান্ডে নিজেকে যুক্ত করে তারা কোন অবস্থাতেই মুসলমান হতে পারে না। ইসলাম অন্যায়ভাবে মানুষ হত্যা সমর্থন করে না। দুর্ভাগ্যজনক হলেও সত্য যে- মুসলিম দাবিদার একটি মহল আমাদের কোমলমতি শিক্ষার্থীদের মাথায় জঙ্গিবাদের সফটওয়ার, নেটওয়ার্ক ঢুকিয়ে তাদের দ্বারা এই ঘৃন্যকাজ সংঘটিত করছে। আমাদের অভিভাবককে এই দিকে নজর রাখতে হবে। আমার ছেলে-মেয়ে, ছাত্র-ছাত্রী কখন কোথায় যাচ্ছে, কার সাথে ওঠা-বসা করছে তা মনিটরিং করতে হবে। গত বছরে বাংলাদেশে হঠাৎ যেভাবে জঙ্গিবাদ মাথাচাড়া দায়ে ওঠেছে তা অকল্পনীয়। অনেকেই মনে করেছে তা নির্মূল করা সম্ভব হবে না। কিন্তু বর্তমান আওয়ামী লীগ সরকারের কঠোর দিক-নির্দেশনায় তা অতি অল্প সময়েই নির্মূল করা সম্ভব হয়েছে। জঙ্গিবাদ আবারো মাথাচাড়া দিয়ে ওঠতে পারে তাই আমাদের সজাগ থাকতে হবে।

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.