জাকির নায়েক ইস্যুতে ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিলো ইন্টারপোল

জাকির নায়েক ইস্যুতে ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিলো ইন্টারপোল

বহুল আলোচিত ধর্মপ্রচারক ডা. জাকির নায়েকের (৫২) বিরুদ্ধে বিদেশ ভ্রমণে বিধিনিষেধ আরোপ করে রেড কর্নার নোটিশ জারির ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিলো  ইন্টারপোল। ইন্টারপোল বিভিন্ন দেশের পুলিশ সংস্থাকে তাদের ডাটাবেজ থেকে এই টিভিবক্তা সম্পর্কিত তথ্য সরিয়ে ফেলার জন্য বলেছে।

ইন্টারপোল ডা. জাকির নায়েকের আইনজীবীকে চিঠিতে জানিয়েছে, ভারত সরকার রেড কর্নার নোটিশ জারির যে আবেদন জানিয়েছিল তা বাতিল করা হয়েছে। পর্যাপ্ত প্রমাণ না থাকায় এই আবেদন বাতিল করা হয়।

এদিকে, ভারতের আবেদন বাতিলের পর একে স্বাগত জানিয়ে জাকির নায়েক এক ভিডিও বার্তায় বলেন, আমি অব্যাহতি পেলাম। কিন্তু আশা করি, ভারত সরকার এবং ইন্ডিয়ান এজেন্সিগুলো যদি আমার সঙ্গে ন্যায়বিচার করে তাহলে সব অভিযোগ থেকেই আরও বেশি নির্দোষ প্রমাণ হব। তিনি শিগগিরই দেশে ফিরতে পারবেন বলেও আশা ব্যক্ত করেন।

জাকির নায়েক ইস্যুতে ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিলো ইন্টারপোল
জাকির নায়েক ইস্যুতে ভারতীয় অনুরোধ ফিরিয়ে দিলো ইন্টারপোল

জাকির নায়েকের আইনজীবী পিটার বিনিং কিছু দিন আগে ইন্টারপোলকে দেয়া এক চিঠিতে জাকির নায়েকের বিরুদ্ধে জারি হওয়া নোটিশ তুলে নেয়ার অনুরোধ করেন। এর আগে ভারত ইন্টারপোলের কাছে আবেদন করে, যাতে জাকির নায়েকের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা হয় এবং তাকে ভারতে ফিরিয়ে এনে সন্ত্রাসে জড়িত থাকার অভিযোগে শাস্তির ব্যবস্থা করা যায়।

ডা. নায়েক বর্তমানে অবস্থান করছেন মালয়েশিয়ায়। গত বছর বাংলাদেশে গুলশান হামলার পর ১ জুলাই ভারত ছেড়ে যান তিনি। ওই বছরের ডিসেম্বরে তার বিরুদ্ধে মামলা হয়। এরপর তার ইসলামপ্রচারক সংস্থা আইআরএফকে নিষিদ্ধ করে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বাংলাদেশেও জাকির নায়েকের চ্যানেল পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়।

সূত্র: এনডিটিভি

 

আরও পড়ুন :

ক্যাপ্টেন্সিকে দায়িত্ব মনে করছেন সাকিব

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *